বুয়েটে চূড়ান্ত পর্যায়ের ভর্তি পরীক্ষা শুরু

Image

নিজস্ব প্রতিবেদক,৬ নভেম্বর ২০২১:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) চূড়ান্ত পর্যায়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে ‘ক’ ইউনিটের পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত। পরের ধাপে ‘খ’ ইউনিটের পরীক্ষা দুপুর ২টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে।

আরো পড়ুন: রাবিতে ভর্তি কার্যক্রম শেষ, নতুন সেশনের ক্লাস শুরু ১ ডিসেম্বর

পরীক্ষা শুরুর পর আজ শনিবার (০৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শফিউর রহমান শিক্ষাবার্তাকে এ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুয়েটের চূড়ান্ত পরীক্ষা পেছানোর কোনো সুযোগ ছিল না। যথাসময়ে প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ও সংশ্লিষ্ট কর্মকর্তারা বেলা ১১টায় ভর্তি পরীক্ষা হল পরিদর্শনে যাবেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সূত্রে জানা গেছে, গত ২০ ও ২১ অক্টোবর বুয়েটে ভর্তির প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এরপর ২৬ অক্টোবর প্রাক্‌-নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিসত্তার প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি, স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ মোট আসনসংখ্যা ১ হাজার ২১৫। এসব আসনের বিপরীতে আজ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ছয় হাজার শিক্ষার্থী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।