বিয়ে করেছেন ইমরান-শিক্ষামন্ত্রীর মেয়ে নন্দিতা

বিয়ে করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, শিক্ষামন্ত্রীর মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্বের সহকারী অধ্যাপক নাদিয়া নন্দিতা ইসলাম। গত শনিবার নাদিয়ার বাবা শিক্ষামন্ত্রীর নুরুল ইসলাম নাহিদের রাজধানীর হেয়ার রোডের বাসায় এই বিয়ের অনুষ্ঠান হয়।

পারিবারিক এই বিয়েতে দুই পরিবারের সদস্য আত্মীয়-স্বজন ছাড়াও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক অজয় রায়, অধ্যাপক আবুল বারকাত, মানবাধিকার কর্মী খুশি কবিরসহ গণজাগরণ মঞ্চের ইমরানের বেশ কয়েকজন কর্মী উপস্থিত ছিলেন।

33887 imran3গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ২০১৬ সালেই বিয়ে করছেন ঘোষণা দিয়েছেলেন। যে কথা সেই কাজ। তিনি ২০১৬ সালেই বিয়ে করলেন। পাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভাষাতত্ত্বের সহকারী অধ‌্যাপক নন্দিতা পরিচিতজনদের কাছে তিন্নি নামেই পরিচিত।

৩৩ বছর বয়সী ইমরান ২০১৩ সালের ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চের মুখপাত্রের দায়িত্বে আসার পর সারা বাংলাদেশে আলোচিত মুখ। আর সিলেটের মেয়ে নন্দিতার এসএসসি ১৯৯৭ সালে।

33888 imran4রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেওয়া ইমরান ছাত্রজীবনে ছাত্রলীগে যুক্ত ছিলেন। ‘ইয়ুথ ফর পিস অ্যান্ড ডেমোক্রেসি’ বা ওয়াইপিডি নামের একটি সংগঠনও করতেন তিনি, যার মূল লক্ষ্য ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও রাজনৈতিক সচেতনতা সৃষ্টি। এই কাজের জন্য ‘প্রজন্ম ব্লগ’ গঠন করে ওয়াইপিডি। যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাকটিভিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক হিসেবেই তিনি গণজাগরণ মঞ্চের আন্দোলনে সম্পৃক্ত হন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।