ফটোকপি প্রশ্নে প্রাথমিকের বার্ষিক পরীক্ষা নেওয়ার নির্দেশ

Image

নিজস্ব প্রতিবেদক,২৮ নভেম্বর ২০২২:

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোয় বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন করে কম্পিউটার কম্পোজের ফটোকপি করে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

রোববার (২৭ নভেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মণীষ চাকমা স্বাক্ষরিত আদেশে উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশ দেওয়া হয়।

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল

আদেশে বলা হয়, প্রশ্নপত্র ছাপাখানায় মুদ্রণ করা যাবে না। ৬০ নম্বরের পরীক্ষা নিতে হবে। সঙ্গে ক্লাস টেস্টের ৪০ নম্বর যোগ করে শিক্ষার্থীদের অগ্রগতির প্রতিবেদন তৈরি করতে হবে শিক্ষকদের। শিক্ষার্থীর সংখ্যা অনুযায়ী প্রশ্নপত্র কম্পিউটার কম্পোজ করে ফটোকপি করতে হবে।

প্রাথমিকের বার্ষিক পরীক্ষার ব্যয়ের ক্ষেত্রে বিদ্যালয়ের আনুষঙ্গিক খাত বা স্লিপ ফান্ড থেকে করতে হবে। প্রয়োজনে পরের বাজেট থেকে সমন্বয় করা যাবে। পরীক্ষার জন্য কোনো ফি নেওয়া যাবে না।

বিশেষ পরিস্থিতির জন্য মূল্যায়নের তারিখ ও সময়সূচি পরিবর্তনের প্রয়োজন হলে শিক্ষা কর্মকর্তাদের সিদ্ধান্তে তারিখ ও সময় পুনর্র্নিধারণ করা যাবে। রুটিন অনুসারে প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত দুই শিফটে পরীক্ষা হবে।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।