প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রথম ধাপের পরীক্ষা ৮ ডিসেম্বরেই, শনিবার থেকে মিলবে প্রবেশপত্র

Image

আগামী ৮ ডিসেম্বরেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে প্রথম ধাপের পরীক্ষা (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জেলাসমূহ) অনুষ্ঠিত হবে। এদিন প্রার্থীদের নিজ নিজ জেলায় এ পরীক্ষা গ্রহণ করা হবে। এর আগে আগামী শনিবার (২ ডিসেম্বর) থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। গতকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড করবেন যেভাবে

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের লক্ষ্যে লিখিত পরীক্ষা আগামী ৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত আবেদনকারীদের নিজ নিজ জেলায় অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

প্রার্থীদের আবেদনে উল্লিখিত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র প্রেরণ করা হবে জানিয়ে অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ১ম গ্রুপের পরীক্ষার জন্য প্রার্থীগণ ২ ডিসেম্বর থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন।

আরও পড়ুন: মাদরাসা শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড়

এছাড়াও পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা নিষিদ্ধ বলেও জানানো হয়েছে।

এর আগে প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রথম ধাপের পরীক্ষা গত ২৪ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৮ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, ২৪ নভেম্বরের পরিবর্তে ১ ডিসেম্বর পরীক্ষা হবে। তবে ২১ নভেম্বর আন্তঃমন্ত্রণালয়ের সভায় তা পিছিয়ে ৮ ডিসেম্বর নতুন তারিখ নির্ধারণ করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮ জেলার ৫৩৫টি কেন্দ্রে লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণে তা স্থগিত করা হয়। এ ধাপে পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।