প্রাথমিক শিক্ষকদের বদলি আবেদন শুরু কাল

Image

ডেস্ক,২৭ ফেব্রুয়ারী ২০২৩: আগামীকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকদের বদলি আবেদন। আন্তঃউপজেলায় বলদির জন্য এ আবেদন করতে পারবেন শিক্ষকরা। আবেদন করতে হবে অনলাইনে। ৩ মার্চ পর্যন্ত এ আবেদন চলবে।

আরো পড়ুন: প্রাথমিকের বৃত্তির ফল প্রকাশ কাল

আজ সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বিদ্যালয়) নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকরা একই জেলার মধ্যে আন্তঃউপজেলা বদলির জন্য ২৮ ফেব্রুয়ারি থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। ৩ মার্চ পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। ৪ থেকে ৯ মার্চের মধ্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা ও বিভাগীয় উপপরিচালক বদলির প্রয়োজনীয় কাজ সম্পন্ন করবেন।

বদলির শর্তের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনে শিক্ষকরা সর্বোচ্চ তিনটি বিদ্যালয় পছন্দ দিতে পারবেন। তবে কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে সে ক্ষেত্রে একটি বা দুটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তী সময়ে কোনো আবেদন গ্রহণ করা হবে না। আবেদনকারীর পছন্দ অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হবে বিধায় কোনো রকম হস্তক্ষেপের সুযোগ থাকবে না।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।