এবারও ২২ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

গুচ্ছের ভর্তি আবেদন

নিজস্ব প্রতিবেদক,২৭ ফেব্রুয়ারী ২০২৩: সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তির ২২ পাবলিক বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, গত বছর যে সকল বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তিতে অংশ নিয়েছিল এ বছরও তারা অংশগ্রহণ করবে।

আজ সোমবার সন্ধ্যায় শিক্ষাবার্তাকে মন্ত্রী এ বিষয়ে জানান। এর আগে দুপুরে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন তিনি।

আরো পড়ুন: এইচএসসির ফলাফলের ভিত্তিতে শিক্ষাবৃত্তি দেবে জাবি

দীপু মনি বলেন, ‘মন্ত্রণালয়ের ওই বৈঠক ফলপ্রসূ হয়েছে। বিগত দুই বছর গুচ্ছ ভর্তিতে যে সমস্যা দেখা দিয়েছে তা সমাধানে আমরা চেষ্টা করছি। কিভাবে আরো ভালোভাবে পরীক্ষার আয়োজন করা যায়, এ বিষয়ে আলোচনা হয়েছে। নতুন করে অন্য বিশ্ববিদ্যালয়গুলোকে যুক্ত করার বিষয়টিও আলোচনাধীন রয়েছে।’

চলতি ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ২২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে সভায় বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়ার দাবি তুলেন। তার পরিপ্রেক্ষিতে শিক্ষক সমিতির নেতাদের ডাকা হয়।

আরো পড়ুন: ইসলামী বিশ্ববিদ্যালয়দ্রুত পরীক্ষার আশ্বাসে আন্দোলন স্থগিত

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের মধ্যে থাকছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।