প্রাথ‌মিক প্রধান শিক্ষক‌দের ১০ম গ্রেড দাবীর সা‌থে সহমত প্রকাশ কর‌লেন প্রাথ‌মিক ও গণ‌শিক্ষামন্ত্রণাল‌য়ে অ‌তি‌রিক্ত স‌চিব

প্রাথ‌মিক প্রধান শিক্ষক‌দের ১০ম গ্রেড

নিজস্ব প্রতিবেদক,২৩ এপ্রিল ২০২৩: প্রাথ‌মিক প্রধান শিক্ষক‌দের ১০ম গ্রেড দাবীর সা‌থে সহমত প্রকাশ কর‌লেন প্রাথ‌মিক ও গণ‌শিক্ষামন্ত্রণাল‌য়ে সাবেক অ‌তি‌রিক্ত স‌চিব বীর মুক্তিযোদ্ধা সন্তোস কুমার অধিকারী। রবি সকালে শিক্ষাবার্তার সাথে আলাপকালে তিনি সহমত প্রকাশের বিষয়টি জানান।

আরো পড়ুন: প্রাথমিকে দপ্তরী কাম প্রহরী নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া: প্রাগম

তিনি বলেন, এতদসংক্রান্ত একটি প্রজ্ঞাপন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা হয়েছে। সেখানে উল্লেখ আছে এখন থেকে গ্রেড -১ থেকে গ্রেড -৯ পর্যন্ত অন্তর্ভূক্ত কর্মকর্তারা প্রথম শ্রেণীর গেজেটেড পদমর্যাদার কর্মকর্তা বলে বিবেচিত হবেন। আর গ্রেড- ১০ থেকে গ্রেড -১৩ পর্যন্ত কর্মরত কর্মকর্তা/ কর্মচারীগণ দ্বিতীয় শ্রেণীর গেজেটেড কর্মকর্তা বলে বিবেচিত হবেন।

তবে এ উল্লেখ্য যে, (২য় শ্রে‌ণির পদমর্যাদা ব‌লিয়া সরকা‌রি আ‌দে‌শে সু‌নি‌দিষ্টপূর্বক উল্লেখ করা হইয়‌া‌ছে)
এ প্রেক্ষিতে পর্যালোচনায় দেখা যায় ইতোপূর্বে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদেরকে কোন প্রজ্ঞাপনে গেজেটেড কথাটি উল্লেখ না থাক‌লেও ২য় শ্রে‌ণির কর্মকর্তা উ‌ল্লেখ আ‌ছে এবং রাষ্টপ‌তির আ‌দে‌শে গে‌জেট আকা‌রে প্রকা‌শিত হ‌য়ে‌ছে।

যেহেতু প্রধান শিক্ষকরা ১১ তম গ্রেডভূক্ত শিক্ষক তাই তাদের চাকরির পদ বিন্যাসে ৯/৩/১৪ তা‌রিখ হ‌তে গে‌জে‌টেড পদমর্যাদা প্রদান করা হউক ম‌র্মে প‌রিস্কার প্রজ্ঞাপন আবশ্যক।

ই‌তিম‌ধ্যে প্রধান শিক্ষক‌দের ১০ম গ্রেড বাস্তবায়‌নে‌র জন্য সু‌প্রিম‌কো‌র্টে এক‌টি রি‌ভিউ মামলা চলমান। মামলাটি নিস্প‌ত্তিক‌ল্পে সকল প্র‌শি‌কে ১০ম সু‌বিধা দি‌য়ে প্র‌াথমিক শিক্ষা‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যাওয়া হোক।

এ‌দি‌কে প্র‌শি‌দের দা‌বির সা‌থে একমত পোষন করায় বীর মু‌ক্তি‌যোদ্ধা প্রাথ‌মিক ও গণ‌শিক্ষামন্তণাল‌য়ের সা‌বেক অ‌তি‌রিক্ত স‌চিব স‌ন্তোস কুমার অ‌ধিকা‌রি‌কে ধন্যবাদ জ্ঞাপন ক‌রে‌ছেন প্রধান শিক্ষক স‌মি‌তির কে‌ন্দ্রিয় ক‌মি‌টির সভাপ‌তি রিয়াজ পার‌ভেজ, সাধারন সম্পাদক নজরুল ইসলাম,‌নির্বাহী সভাপ‌তি র‌ঞ্জিত ভট্রাচার্য ,‌নির্বার্হী সম্পাদক স্ব‌রুপ দাস, সি‌নিয়ার সহসভাপ‌তি দি‌লিপ মন্ডল ও নজরুল ইসলাম প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।