প্রাথমিকে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

Image

ডেস্ক, ৬ ফেব্রুয়ারি, ২০২৩:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আরও সাড়ে সাত হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি চলতি মাসে প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন পেলে ১৫ ফেব্রুয়ারির মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় পাঁচ হাজার শিক্ষক অবসরে গেছেন। এছাড়া সদ্য নিয়োগ পাওয়া ৩৭ হাজার ৫৭৪ জন শিক্ষকের মধ্যে প্রায় আড়াই হাজার শিক্ষক যোগদান করেননি। তাই নতুন এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে।

আরো পড়ুন: সাড়ে ৬৪ হাজার স্কুল পেলো স্লিপের টাকা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সাড়ে সাত হাজার শিক্ষকের পদ শূন্য রয়েছে। এই পদগুলো পূরণে মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে অনুমোদন পেলে দ্রুত সময়ের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে মন্ত্রণালয়ের একটি সূত্র। ওই সূত্র জানিয়েছে, সাড়ে সাত হাজার শিক্ষক নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল বৃহস্পতিবার অথবা আগামী রোববার (৫ ফেব্রুয়ারি) সভা করা হবে। এরপর বিজ্ঞপ্তি প্রকাশের নীতিগত অনুমোদন দেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে সাড়ে সাত হাজার শিক্ষক নিয়োগের অনুমতি চেয়ে আমাদের কাছে চিঠি পাঠানো হয়েছে। আমরা খুব দ্রুত এ বিষয়ে সভা করব। সভায় সার্বিক বিষয় বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

কবে নাগাদ বিজ্ঞপ্তি প্রকাশের অনুমোদন দেওয়া হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমরা দু/একদিনের মধ্যেই এ বিষয়ে সভা করব। সভা শেষে বিজ্ঞপ্তি প্রকাশের নীতিগত অনুমোদন দেওয়া হবে। আশা করছি চলতি মাসেই বিজ্ঞপ্তি প্রকাশ করবে অধিদপ্তর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।