প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ চুড়ান্ত হয়নি

Image

নিজস্ব প্রতিবেদক,২১ নভেম্বর ২০২১ঃ

আগামী ১৭ ডিসেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া এমন তথ্য সঠিক নয় বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) একাধিক কর্মকর্তা শিক্ষাবার্তাকে নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২১ নভেম্বর) সকাল থেকে ফেসবুকের বিভিন্ন গ্রুপে ১৭ ডিসেম্বর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে খবর প্রচার করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক ডিপিই’র নিয়োগ শাখার এক কর্মকর্তা জানান, পরীক্ষা গ্রহণের তারিখ এখনো চূড়ান্ত করা হয়নি। আমরা পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিচ্ছ। ডিসেম্বরে এই পরীক্ষা আয়োজন করা হবে।

এদিকে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সম্প্রতি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি বলেন সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে এই পরীক্ষা নেওয়া হতে পারে।

ডিপিই সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর অক্টোবরের শেষ দিকে প্রাথমিকের ইতিহাসে সবচেয়ে বড় এই নিয়োগ পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদনগ্রহণ শেষ হয় ২৪ নভেম্বর রাতে। এতে আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন। ফলে প্রতি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৪০ জন।

সূত্র আরও জানায়, মোট ৩২ হাজার ৭৭টি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে নিয়ােগ দেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।