প্রতিটি উপজেলায় তৈরি হবে মাল্টিমিডিয়া কনফারেন্স রুম

নিজস্ব প্রতিবেদক, ০১ নভেম্বর ২০২১:

শ্রেণি পাঠদানকে আরও যুগোপযোগী করতে উপজেলা ও থানা শিক্ষা অফিসে মাল্টিমিডিয়া কনফারেন্স রুম তৈরি করতে চায় সরকার। এ লক্ষ্যে এরই মধ্যে শিক্ষা অফিসের অবকাঠামোগত তথ্য চাওয়া হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসারদের অধিদপ্তরে তথ্য পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।
|আরো খবর

এমপিওভুক্ত শিক্ষকদের অক্টোবর মাসের বেতন ছাড়

সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

আরো খবর: আপনি কি পুত্র/কন্যা সন্তান চান তাহলে জেনে নিন কি করবেন?

অফিস আদেশে বলা হয়, আইসিটি’র মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের (২য় পর্যায়) আওতায় মাল্টিমিডিয়া কনফারেন্স রুম তৈরির জন্য উপজেলা ও মহানগরের থানা শিক্ষা কার্যালয়ের অবকাঠামোগত তথ্য প্রয়োজন।

আরও বলা হয়, নির্ধারিত ছক অনুযায়ী মাল্টিমিডিয়া কনফারেন্স রুম তৈরির জন্য উপজেলা ও মহানগর থানা শিক্ষা কার্যালয়ের অবকাঠামোগত তথ্য জরুরি ভিত্তিতে আগামী তিন কর্মদিবসের মধ্যে ই-মেইল (রপঃঢ়ৎড়লবপঃফযব@মসধরষ.পড়স) পাঠানোর অনুরোধ করা হলো।

নির্ধারিত ছকে উপজেলা বা থানার নাম, নিজস্ব ভবন কিনা, ভাড়াবাড়ি কিনা, উপজেলা কমপ্লেক্স কিনা, অন্যান্য ক্যাটাগরি থাকলে, তা উল্লেখ করতে হবে। এছাড়া অফিসের মোট আয়তন (বর্গ ফুট), মোট কক্ষ সংখ্যা, কনফারেন্স রুম আছে কিনা, ভবনে কনফারেন্স রুম থাকলে তার অবস্থান কোন তলায় তা উল্লেখ করে আয়তনও জানাতে হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর ২০২০ সালের ১৭ মার্চ সারা দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এর প্রায় দেড় বছর পর গত ১২ সেপ্টেম্বর স্কুল-কলেজে ক্লাস শুরু হয়। তবে প্রতিদিন সব শ্রেণিতে ক্লাস হচ্ছে না।

শুধু চলতি বছরের ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস নেয়া হচ্ছে। আর অন্যান্য শ্রেণির মধ্যে তৃতীয়, চতুর্থ, অষ্টম, নবম শ্রেণিতে দুই দিন এবং অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের এক দিন ক্লাসে আসতে বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।