প্রকল্পের শিক্ষকদের রাজস্বখাতে যোগ দেয়ার তারিখ থেকেই জ্যেষ্ঠতা নির্ধারণ

Image

বিভিন্ন প্রকল্প থেকে স্থানান্তরিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজস্বখাতে যোগ দেয়ার তারিখ থেকেই জ্যেষ্ঠতা নির্ধারণ করা হবে।

প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরিত শিক্ষকদের জ্যেষ্ঠতা তাদের নিয়মিতকরণের তারিখ থেকে নির্ধারিত হয়। এ ধরণের শিক্ষকদের রাজস্বখাতে যোগদানের তারিখই তাদের নিয়মিতকরণের তারিখ হিসেবে গণ্য হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বুধবার বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে মন্ত্রণালয়।

বিদ্যালয় শাখার উপসচিব মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত আদেশে বলা হয়, প্রকল্পে নিয়োগপ্রাপ্ত রাজস্বখাতে স্থানান্তরিত সহকারী শিক্ষকদের চাকরি নিয়মিতকরণে জেলা ভেদে ভিন্ন ভিন্ন তারিখ ও সনে হওয়ায় জ্যেষ্ঠতার তালিকা প্রস্তুতিতে সৃষ্ট জটিলতা নিরসনে আইডিএ সাহায্যপুষ্ট ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প এবং এডিবি সাহায্যপুষ্ট চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগের প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরিত সহকারী শিক্ষকদের রাজস্বখাতের যোগদানের তারিখকে তাদের নিয়মিতকরণের তারিখ হিসেবে গন্য করে পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আদেশটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহপরিচালককে পাঠানো হয়েছে।

এর আগে ২০২০ খ্রিষ্টাব্দের ১৫ নভেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন শাখার তৎকালীন পরিচালক খালিদ আহম্মেদ স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের রাজস্ব বাজেটের পদে নিয়মিতকরণ ও জ্যেষ্ঠতা নির্ধারণ বিধিমালা ২০০৫ এর অধীনে নিয়মিতকৃত শিক্ষকদের জ্যেষ্ঠতা নির্ধারণ ওই বিধিমালার বিধি-৬(১) অনুসারে নিয়মিতকরণের তারিখ থেকে গণনা করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।