পাবিপ্রবিতে আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা বৃহস্পতিবার

Image

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বিভাগগুলোর মধ্যে সবচেয়ে মর্যাদাপূর্ণ বিতর্কের আসর পাস্টডিএস আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতার ৬ষ্ঠ আসর আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমকে মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: ইবির ১২তম মেধা তালিকা প্রকাশ

সংগঠনটির সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক নাজমুল আল হোসেন জানান, আগামী ১৬-১৮ ফেব্রুয়ারি পাস্ট ডিবেটিং সোসাইটি বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পাস্ট ডিবেটিং সোসাইটির সবচেয়ে মর্যাদাপূর্ণ বিতর্কের আসর ‘পাস্টডিএস ৬ষ্ঠ আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা-২৩’ অনুষ্ঠিত হবে।

একুশটি বিভাগের মোট চব্বিশটি দল এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিটি বিভাগ থেকে সর্বোচ্চ তিনটি (০৩) দলের নিবন্ধন করানো যাবে। আগামীকাল (মঙ্গলবার) রাত ১২টা পর্যন্ত প্রতিটি বিভাগ দল নিবন্ধনের সুযোগ পাবেন।

সভাপতি, সাধারণ সম্পাদক আরো জানান, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিতর্কের ট্যাব রাউন্ড এবং কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে। যেখানে প্রতিটি দল চার (০৪) রাউন্ড বিতর্কের সুযোগ পাবেন। এরপর ট্যাব রাউন্ডের ফলাফল প্রকাশ করে সেরা আটটি দল নিয়ে কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে।

শুক্রবার সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। শনিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এবারের আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতার শ্রেষ্ঠত্বের লড়াই অনুষ্ঠিত হবে। এবারের আসরে মিডিয়া পার্টনার হিসেবে থাকছেন নয়া শতাব্দী।

প্রতিযোগিতাটি সফল করতে মাঠ পর্যায়ে বিতার্কিকরা কাজ করছেন বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে। মাঠ পর্যায়ে কাজের বিষয়ে জানতে চাইলে এবারের প্রতিযোগিতার আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন জানান, বিগত বারের মত এবারো আমরা আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা সফল করার জন্য সবাই মিলে কাজ করছি।

আমরা ইতোমধ্যে প্রচার প্রচারণার বিষয়গুলো সম্পন্ন করেছি। বিভাগগুলো থেকে দল নিবন্ধনের জন্য বিভাগগুলোতে চিঠি পৌঁছে দিয়েছি। বিতর্কের বিচারকার্য সম্পাদনের জন্য বিচারকদের সাথে কথা বলেছি। আমি আশা করছি সবার সহযোগিতায় আমরা সফল একটি আয়োজন সম্পন্ন করতে পারবো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।