নতুন শিক্ষাক্রম : দ্বিতীয় ব্যাচে শিক্ষকদের প্রশিক্ষণ শুরু কাল

Image

নিজস্ব প্রতিবেদক | ১৯ জানুয়ারি, ২০২৩:
নতুন শিক্ষাক্রমের প্রথম ধাপের প্রশিক্ষণ নিতে না পারা দ্বিতীয় ব্যাচের শিক্ষকদের প্রশিক্ষণ আগামীকাল শুক্রবার (২০ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে। ২৪ জানুয়ারি পর্যন্ত প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নিতে পারবেন দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণার্থী শিক্ষকরা। 

বৃহস্পতিবার বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার উপ-পরিচালক ড. মোনালিসা খান দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানতে চাইলে তিনি বলেন, যেসব উপজেলায় একসঙ্গে সব ব্যাচের প্রশিক্ষণ হয়নি সেসব উপজেলার অবশিষ্ট ব্যাচগুলোর শিক্ষকদের প্রশিক্ষণ আমরা শুক্রবার থেকে শুরু করবো। ২৪ জানুয়ারি পর্যন্ত শিক্ষকরা পাঁচদিনে প্রশিক্ষণ পাবেন।

এদিকে একাধিক জেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা হলে তারা দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে জানান, সব জেলায় প্রথম ব্যাচে সব শিক্ষককে প্রশিক্ষণ দেয়া যায়নি। যেসব শিক্ষককে নানা কারণে প্রথম ব্যাচে প্রশিক্ষণ দেয়া যায়নি, সেসব শিক্ষকদের দ্বিতীয় ব্যাচে প্রশিক্ষণ দেয়া হবে। আর যেসব শিক্ষক প্রশিক্ষণের জন্য তথ্য দিয়েও বাদ পড়েছেন তাদের তালিকা সংগ্রহ করা হচ্ছে। তাদের তালিকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হবে। তাদেরও প্রশিক্ষণ দেয়া হবে।

জানা গেছে, মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদরাসাগুলোর সব শিক্ষক নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণ পাবেন। তবে, প্রথম ধাপের সব শিক্ষকদের সব ব্যাচের প্রশিক্ষণ শুরু করা যায়নি। যারা প্রথম ব্যাচে প্রশিক্ষণে অংশ নিতে পারেননি তারা দ্বিতীয় ধাপে অংশ নেয়ার সুযোগ পাবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।