২০ টাকা কেজি দরে ৭০ কেজি বই বিক্রি।।প্রধান শিক্ষক গ্রেফতার

Image

হবিগঞ্জ প্রতিনিধি | ১৮ জানুয়ারি, ২০২৩

হবিগঞ্জ শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে একটি ভ্রাম্যমাণ দোকান (ভ্যান গাড়ি) থেকে চলতি শিক্ষাবর্ষের সরকারি প্রাইমারি স্কুলের বিভিন্ন শ্রেণির ৭০ কেজি নতুন বই জব্দ করা হয়েছে।

গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বইগুলো জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী। এ ঘটনায় উপজেলার কদমতলী রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার ও ভাঙ্গারি ব্যবসায়ী সৈয়দ আলীকে ইউএনও কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের পর পুলিশে সোপর্দ করা হয়েছে।

আরো পড়ুন:সরকারি চাকরিতে শূন্যপদ সাড়ে ৩ লাখেরও বেশি

সৈয়দ আলীর ভাষ্য, তিনি এক মহিলার কাছ থেকে ২০ টাকা কেজি দরে ৭০ কেজি বই ১ হাজার ৪০০ টাকায় ক্রয় করেন। তবে স্থানীয়রা দাবি

করছেন, বইগুলো উপজেলার কদমতলী রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার ওই ভাঙ্গাড়ি ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। ভাঙ্গাড়ি ব্যবসায়ী সেগুলো নছরতরপুর মা ফিলিং স্টেশনের বিপরীতে একটি পাইকারি ভাঙ্গাড়ি দোকানে বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয়দের কাছে ধরা পড়ে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী বই জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রথম থেকে পঞ্চম শ্রেণির বিভিন্ন বই জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ওই শিক্ষিকা ও ভাঙ্গাড়ি ব্যবসায়ীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈম বলেন, ঘটনার খবর পেয়ে শিক্ষা কর্মকর্তা ও পুলিশ পাঠানো হয়। অভিযুক্ত শিক্ষক ও ভাঙ্গাড়ি ব্যবসায়ীকে ইউএনও কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদিকে পুলিশ হেফাজতে থাকায় শিক্ষিকা আয়েশা আক্তারের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।