নজরুল বিশ্ববিদ্যালয়ে বাস ভাঙচুরের ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসে দুর্বৃত্তদের হামলায় বাসের চালক সহ ৬ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায়  দ্রুত বিচার আইনে মামলা হয়েছে ।

গতকাল বহস্পতিবার (৮ ডিসেম্বর)  বিকেলে শিক্ষার্থী বাসে হামলা ও ভাংচুরের ঘটনায় বহস্পতিবার  সন্ধ্যা ৭ টায় দুর্বৃত্তদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানাযায়,  ময়মনসিংহ শহরে যাওয়ার পথে শহরের বাউন্ডারী রোড এলাকায় অটো রিক্সাকে সাইট না দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে অটোরিক্সায় থাকা দুর্বৃত্তরা শিক্ষার্থী বাসে হামলা চালালে বাসের গ্লাস ভেঙ্গে কাঁচের আঘাতে ৬ জন শিক্ষার্থী আহত হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন করে। এবং বাসে হামলাকারীদের দ্রুত শাস্থির দাবিতে সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮টা পর্যন্ত ময়মনসিংহ শহরের প্রেসক্লাবের সামনে গাঙ্গিপাড় মোড়ে অবস্থান কর্মসূচী পালন করেন।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং আজ শুক্রবার ১০টার মধ্যে অপরাধীদের আইনের আওতায় এনে সাজার ব্যবস্থা করা হবে বলে আশস্থ করা হলে শিক্ষার্থীরা ফিরে আসে।

এ সময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ জাহিদুল কবীর, সহকারী অধ্যাপক মাসুম হাওলাদার, সহকারী অধ্যাপক প্রনণব কুমার মন্ডল এবং প্রভাষক সঞ্জয় কুমার মূখার্জী উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে প্রক্টর  মোঃ জাহিদুল কবীর  ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যারা শিক্ষার্থীদের বাসে হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে। অতি দ্রুত অপরাধীদের সনাক্ত করে বিচারের আওতায় আনা হবে।

কোতোয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম জানায়, এই ঘটনায় আমরা দ্রুত বিচার আইনের মামলা নিয়েছি অতি শীগ্রই অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।