নগদের সার্ভারে ত্রুটি, গ্রাহকদের লেনদেন বন্ধ

Image

ডেস্ক,৫ নভেম্বর ২০২২ : মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদের সার্ভারে কারিগরি ত্রুটি দেখা দিয়েছে। ফলে লেনদেন করতে পারছেন না গ্রাহকরা। শনিবার (৫ অক্টোবর) রাতে বিষয়টি নজরে আসে সবার।

গ্রাহকদের অভিযোগ অনুযায়ি নগদের ইউএসএসডি ও অ্যাপের মাধ্যমে এই প্রতিবেদকও লেনদেনের চেষ্টা করেন। কিন্তু অ্যাপে পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করলেই সার্ভারে কানেকশন করতে পারছেনা। পুনরায় ইন্টারনেট সংযোগ চেক করতে বলা হলেও তাতে কোনো কাজ হচ্ছে না।
শিক্ষাবার্তার সম্পাদক স্বরুপ দাস বলেন, নগদ দিয়ে আমি লেদন করি, মোবাইলে রিচার্জসহ আরও অনেক কাজে ব্যবহার করি। কিন্তু নগদ অ্যাপে ঢুকলে তাতে কোনো কাজ করছে না। হঠাৎ করে কি হয়েছে বুঝতে পারছিনা।

অনলাইনে ব্যবসা করেন সুমা আক্তার। তিনি বলেন, ‘সন্ধা থেকে নগদে লেনদেন করতে পারছিনা। পন্য বিক্রির টাকা আমি নগদের মাধ্যমে নিয়ে থাকি। কিন্তু হঠাৎ করে কাজ না করায় প্রোডাক্ট ডেলিভারী দিতে পারছিনা।

মিরপুরে নগদের এক এজেন্ট আনিসুর রহমান বলেন, রাতে নগদে লেনদেন করতে পারছিনা। গ্রাহকরা লেনদেন করতে আসলেও কাজ করতে পারছিনা। অনেকে আবার আমার কাছে জানতে এসেছে কিছু হয়েছে কিনা। চিন্তা না করে তাদের অপেক্ষা করতে বলেছি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে আজ সন্ধার দিকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নগদ। বিজ্ঞপ্তিতে নগদ জানায়, গ্রাহকদের উন্নত সেবা প্রদানের জন্য আমরা সিস্টেম এর উন্নয়নের কাজ করছি। এই কারণে সাময়িক বিঘ্নে আমরা আন্তরিকভাবে দুঃখিত। গ্রাহকসেবার মান বাড়াতে নগদ বদ্ধ পরিকর। নেটওয়ার্ক উন্নয়নের ফলে আমাদের গ্রাহকদের আরও ভালো সেবা দিতে পারব। নগদ এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

এদিকে, আজ রাত ১০টার ভেতর নগদ আবার মতো সচল থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তারা। ফলে গ্রাহকরা আগের মতোই লেনদেন করতে পারবে বলে তারা আশা প্রকাশ করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।