নকল করা শিক্ষার্থীকেই শিক্ষক নিয়োগে চূড়ান্ত সুপারিশ

শিক্ষক নিয়োগে চূড়ান্ত সুপারিশ

দুটি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করে হাতেনাতে ধরা পড়েছিলেন বিভাগের সংশ্লিষ্ট শিক্ষকের হাতে। কিন্তু সেই শিক্ষার্থীকেই শিক্ষক হিসেবে নিয়োগ দিতে করা হয়েছে চূড়ান্ত সুপারিশ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মনোবিজ্ঞান বিভাগে এমনই ঘটনা ঘটেছে। অভিযুক্ত প্রার্থীর নাম ছত্রেশ্বর বণিক অমর। তিনি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, চতুর্থ বর্ষের ডেভেলপমেন্টাল সাইকোলজি টু (৪০৪) এবং ক্লিনিক্যাল সাইকোলজি (৪০৬) টিউটোরিয়াল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করেন অভিযুক্ত প্রার্থী ছত্রেশ্বর। তার নকলের বিষয়টি বিভাগীয় প্ল্যানিং কমিটির সুপারিশে উল্লেখ করে দেওয়া হয়। সেখানে বলা হয়, উক্ত প্রার্থীর ক্ষেত্রে বিভাগের দুইটি টিউটোরিয়াল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করেছিলেন বলে অভিযোগ আছে।

অভিযোগের পরেও গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের উপস্থিতিতে ভাইভা বোর্ডে তাকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে সর্বোচ্চ সুপারিশ করা হয়। ভাইভা বোর্ডে আরো উপস্থিত ছিলেন- পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, ফরেস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. দানেশ মিয়া, মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. রুমানা আক্তার।

জানা যায়, প্ল্যানিং কমিটির উভয় সভাতে বিভাগের চেয়ারম্যানকে নোট অব ডিসেন্ট দিতে বাধা দেন মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও প্ল্যানিং কমিটির সদস্য ড. অরুনাভ বৈরাগী। মূলত বিতর্কিত ওই প্রার্থী তার পছন্দের হওয়ায় তিনি তার নিয়োগের জন্য জোর চেষ্টা চালাচ্ছেন। আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিন্ডিকেটে এই প্রার্থীর প্রভাষক হিসেবে নিয়োগ চূড়ান্ত করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।