দামুড়হুদায় কালবৈশাখী ঝড়ে কৃষকের মৃত্যু

দামুড়হুদা,চুয়াডাঙ্গা,২ মে ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদায় কালবৈশাখী ঝড়ে দাউদ হোসেন(৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বদর উদ্দিন (৫০) এক কৃষক । শিলাবৃষ্টিতে আমসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। নিহত বদরউদ্দিন ছয়ঘরিয়া গ্রামের মৃত আইজউদ্দিন শেখের ছেলে । দীর্ঘ ২৫ দিনের তীব্র দাবদাহের পর রোববার বিকেলে জেলার ওপর দিয়ে শিলাসহ বৃষ্টি এবং দুই দফা ঝড় বয়ে যায়।

জানা যায়, দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের মৃত আইজউদ্দিন শেখের দুই ছেলে বদর উদ্দিন (৫০) ও দাউদ হোসেন (৪৮) বাড়ির উঠানে ধান গোছানোর সময় ঝড়ে একটি আমগাছ ভেঙে পড়ে। এতে দুই ভাই আহত হন। তাঁদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়ার পথে দাউদ হোসেন মারা যান। বদর উদ্দিন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফেরেন।

সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চুয়াডাঙ্গার আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম জানান, রোববার চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রোববার বিকেলে দুই দফা ঝড়ো হাওয়া এবং সন্ধ্যায় বৃষ্টিপাত শুরু হয়। এ সময় ৯ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর আগে গত ৫ এপ্রিল চুয়াডাঙ্গায় ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।