তিন নতুন মুখ রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

Image

আসন্ন নিউজিল্যান্ড বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নাজমুল হাসান শান্তকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন তিনজন। তারা হলেন-বাঁহাতি স্পিনার হাসান মুরাদ, টপঅর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দিপু এবং পেসার হাসান মাহমুদ। এর মধ্যে হাসান মাহমুদ সীমিত ওভারে বেশ পরিচিত মুখ এখন, তবে টেস্ট ফরম্যাটে এর আগে খেলেননি। মুরাদ আর দিপু কোনো ফরম্যাটেই জাতীয় দলে এর আগে সুযোগ পাননি। এদিকে লিটন দাসের চোটে দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান।

আরো পড়ুন: হাথুরু থাকলে ফিরবেন না, তামিমকে নিয়ে যা জানাল বিসিবি

আগামী ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে গড়াবে দুই দলের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ৬ ডিসেম্বর থেকে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে।

বিশ্বকাপের অধ্যায় চুকিয়ে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে কিউইরা। এ সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

শনিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিটেক বোর্ডের (বিসিবি) পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস চৌধুরী বলেন, লিটন দুই মাসের ছুটি চেয়েছিল। এক মাসের ছুটি দেয়া হয়েছে। সে পরিবারকে সময় দিতে চায়। যদিও প্রথম টেস্টটা খেলতে বলেছিলাম। সে বারবার ছুটির কথা বলছিল। তাই ছুটি দিয়েছি। সামনের দুটি টেস্টে শান্ত অধিনায়ক।

বাংলাদেশ দল: নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুড, শাহাদাত হোসেন দীপু ও হাসান মুরাদ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।