হাথুরু থাকলে ফিরবেন না, তামিমকে নিয়ে যা জানাল বিসিবি

Image

দেশসেরা ওপেনার তামিম ইকবাল খানকে বিশ্বকাপ দলে না রাখায় হয়েছে প্রচণ্ড আলোচনা-সমালোচনা। দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ দিয়ে দলে ফেরার ধারণা থাকলেও সেখান থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। জানা গেছে, চন্ডিকা হাথুরুসিংহে কোচ থাকলে তিনি বাইশ গজে ফিরবেন না।

সম্প্রতি চমকপ্রদ তথ্য সামনে এনেছে দেশের একটি জনপ্রিয় টিভি চ্যানেল। প্রতিবেদনে জানিয়েছে, তামিম খেলার জন্য প্রস্তুত। তাহলে তামিমের খেলতে বাধা কিসে? উত্তরে হাজির মাস্টারমাইন্ড খ্যাত চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবির এক পরিচালককে তামিম জানিয়েছেন, হাথুরু থাকলে জাতীয় দলে ফিরবেন না তিনি, এমনটাই বলা হয়েছে ওই টিভির প্রতিবেদনে।

আরো পড়ুন: তিন নতুন মুখ রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

ঘটনার শেষ এখানেই নয়, টিভি চ্যানেলটির দাবী বিশ্বকাপের শেষ দিকে তামিমকে বিশ্বকাপ স্কোয়াডে যোগ করতে চেয়েছিল বিসিবি। মূলত অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চন্ডিকা হাথুরুসিংহের চাওয়াতেই শেষ দুই ম্যাচে তামিমকে চেয়েছিলেন তারা। বিসিবির এক পরিচালক তামিমকে অফার করলে সরাসরি না করে দেন তিনি!

তামিম কবে দলে ফিরবেন ক্রিকেট পাড়ায় এ প্রশ্ন বহুদিনের। সেই প্রশ্নের উত্তর নেই স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে। অবশেষে তামিমের ভবিষ্যৎ নিয়ে মুখ খুলেছেন বিসিবির ক্রিকেট অপরারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার (১৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হন জালাল ইউনুস।

তামিমের বিষয়ে তিনি বলেন, সে (তামিম) বলেছে ২২ নভেম্বর দেশে এসে আমাদের কমিটির সঙ্গে বসবে। তারপর তার সঙ্গে কথা বলে পরবর্তী অবস্থা বুঝতে পারব।

‘তামিম কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটার হয়েও সিরিজ মিস দিতে পারেন কি না?’ এ প্রশ্নের জবাবে জালাল বলেন, এজন্য আগে তার সঙ্গে আমাদের বসতে হবে। তার কথা জানতে হবে। সে আমাদের বলেছে এখন ব্যাটে-বলে নেই। আগে সে ফিরে আসুক (দেশে), এরপর তার সঙ্গে আলাপ করলে বোঝা যাবে।

এদিকে চলমান জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) খেলছেন না তামিম। তাই তার মাঠে ফেরা নিয়ে সৃষ্ট ধোঁয়াশা এখনও রয়ে গেছে! অনেকে তো তার আন্তর্জাতিক ক্যারিয়ারের পরিসমাপ্তিও দেখে ফেলেছেন। বিসিবির সঙ্গে বসে তামিম কি সিদ্ধান্ত নেন, সেটাই এখন দেখার বিষয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।