তথ্য অধিদপ্তরে একাধিক পদে চাকরির সুযোগ

Image

চাকুরি ডেস্ক,২৮ জানুয়ারী ২০২৩: তথ্য অধিদপ্তর সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি একাধিক বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট। পদের সংখ্যা : ৯। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা চার বছর মেয়াদি অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি। কম্পিউটারে এমএস ওয়ার্ড ও পাওয়ার পয়েন্ট সম্পর্কে অভিজ্ঞতা; পত্রপত্রিকায় নিয়মিত ফিচার বা নিবন্ধ লেখার অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি থেকে বাংলায় এবং বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করার অভিজ্ঞতা থাকতে। বেতন স্কেল : ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)।

আরো পড়ুন: নিয়োগ দিচ্ছে স্যামসাং বাংলাদেশ

পদের নাম : ফটোগ্রাফার। পদের সংখ্যা : ৪। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। ডিজিটাল ক্যামেরা পরিচালনা ও কম্পিউটার সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিজিটাল ফটোগ্রাফিতে অন্যূন ছয় মাসের কোর্সের সনদ এবং বাংলা এবং ইংরেজিতে ছবির ক্যাপশন লেখায় দক্ষতা থাকতে হবে। ফ্রিল্যান্স ফটোসাংবাদিকতার যোগ্যতা থাকতে হবে। বেতন স্কেল : ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)।

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।পদের সংখ্যা : ৫। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা; বাংলা ও ইংরেজি সাঁটলিপিতে প্রতি মিনিটে গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ থাকতে হবে। বাংলা ও ইংরেজি কম্পোজের গতি প্রতি মিনিটে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)।

পদের নাম : ড্রাইভার। পদের সংখ্যা : ৩। আবেদন যোগ্যতা : জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস। ভারী গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন চালকদের অগ্রাধিকার দেওয়া হবে। সরকারি যানবাহন অধিদপ্তরের কর্মচারী নিয়োগ বিধিমালা ২০১৯-এর (ঘ) তপশিল ৩ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল : ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)।

পদের নাম : ক্যাটালগার। পদের সংখ্যা : ১। আবেদন যোগ্যতা : সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতাসহ অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম : স্টোর অ্যাসিস্ট্যান্ট। পদের সংখ্যা : ১। আবেদন যোগ্যতা : বাণিজ্য বিভাগে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটারে এমএস ওয়ার্ড ও এক্সেল সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।পদসংখ্যা : ৪। আবেদন যোগ্যতা : অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। বাংলা ও ইংরেজি কম্পোজের গতি প্রতি মিনিটে ২০ শব্দ থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম : অফিস সহায়ক। পদ সংখ্যা : ১৮। আবেদন যোগ্যতা : এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

বয়সসীমা : প্রার্থীদের বয়স ২০২৩ সালের ১ জানুয়ারি ন্যূনতম ১৮ বছর ও ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স সর্বোচ্চ ৩২ বছর, তাঁরাও আবেদনের যোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। ৩ ও ৭ নম্বর পদে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে : আগ্রহীদের http://pid.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ২ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৬ টাকাসহ মোট ৩৩৬ টাকা; ৩ থেকে ৭ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৮ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা : ৩০ জানুয়ারি ২০২৩ থেকে আগামী ১৯ ফেব্রুয়ারি ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।