ডেন্টাল ভর্তিতে আসনপ্রতি আবেদন ৯৩ শিক্ষার্থীর

ডেন্টাল প্রথম বর্ষের ভর্তি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে বিডিএস কোর্সের ভর্তিতে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। শনিবার (৩ ফেব্রয়ারি) রাত ১১টা ৫৯ মিনিটে এ প্রক্রিয়া শেষ হয়। এবার ৫০ হাজার ৪৯১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন।

তবে আজ রোববার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেওয়া যাবে। সে হিসেবে আরও কিছু ভর্তিচ্ছু বাড়তে পারে। দেশের একটি সরকারি ডেন্টাল কলেজ ও আটটি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে আসন রয়েছে ৫৪০টি। সে হিসাবে আসনপ্রতি ৯৩টি আবেদন পড়েছে।

বিষয়টি আজ রোববার (৪ ফেব্রুয়ারি)  নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বেসরকারি মেডিকেল কলেজ) উপল সীজার। তিনি বলেন, এটি চূড়ান্ত সংখ্যা নয়। আরও কিছু হয়তো বাড়বে। সোমবার চূড়ান্ত সংখ্যা জানা যাবে।

এর আগে গত ১৫ জানুয়ারি থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিতে চাইলে এবার যথাক্রমে ৫ ও ১০ নম্বর কাটা যাবে শিক্ষার্থীদের। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, পূর্ববর্তী বছরের এইচএসসি, ‘এ’ লেভেল বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমোট (Aggregated) নম্বর থেকে ৫ (পাঁচ) নম্বর বাদ দিয়ে এবং পূর্ববর্তী বছরের সরকারি মেডিকেল কলেজ বা ডেন্টাল কলেজ বা ইউনিটে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্ষেত্রে সর্বমোট নম্বর থেকে ১০ (দশ) নম্বর বাদ দিয়ে মেধাতালিকায় অবস্থান নির্ধারণ করা হবে।

আরো পড়ুন: মাধ্যমিক স্কুলে এক ঘণ্টার কোডিং ক্যাম্পেইন আয়োজন মাউশির

ভর্তি–সংক্রান্ত বিস্তারিত তথ্য টেলিটকের ওয়েবসাইট (http://dgme.teletalk.com.bd), স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের ওয়েবসাইট (www.mefwd.gov.bd), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd) ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.dghs.gov.bd) থেকে জানা যাবে।

অনলাইনে আবেদন ফি জমার শেষ দিন আজ সোমবার (৪ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৯ মিনিট। প্রবেশপত্র বিতরণ করা হবে ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি (ডাউনলোড রঙিন প্রিন্ট)। ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।