ডেঙ্গু আক্রান্ত হয়ে না ফেরার দেশে রুয়েট ছাত্র

Image

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে নেত্রকোনার বারহাট্টা উপজেলার ফারজান আহমেদ রাফি (২২) নামের শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রাফি উপজেলার গোড়াউন্দ গ্রামের নূরে আলমের ছেলে এবং রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চূড়ান্তবর্ষের শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার (১৫ জুন) সকালে বারহাট্টা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে রাফির দাফন সম্পন্ন হয়েছে। এর আগে বুধবার সন্ধ্যায় তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আরো পড়ুন: ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

রাফি নেত্রকোন আনজুমান সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রাজধানীর নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। পরে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখানে তিনি গ্রেটার ময়মনসিংহ অ্যাসোয়িশনের সাধারণ সম্পাদকের দায়িত্বেও ছিলেন।

ঢামেকের চিকিৎসকরা জানিয়েছেন, রাফির শরীরে ডেঙ্গুর পূর্ণ লক্ষণ ছিল এবং এ কারণেই তার মৃত্যু হয়েছে।

রাফির মামা হোসাইন মোহাম্মদ দেলোয়ার জানান, রাফি হোস্টেলে থেকে রাজশাহীর রুয়েটে লেখাপড়া করতেন। তিনি গত শনিবার (১০ জুন) জ্বরাক্রান্ত হয়ে সেখানকার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। তবে পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়েনি। ডাক্তাররা লক্ষণ অনুযায়ী তার চিকিৎসা দেন।

তিনি বলেন, অবস্থার অবনতি হলে গত মঙ্গলবার (১৩ জুন) তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। এখানেও রিপোর্টে ডেঙ্গু নিগেটিভ রিপোর্ট আসে। গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাফির মৃত্যু হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।