ঝিনাইদহে সাংসদসহ আওয়ামী লীগের দুই নেতা দল থেকে বহিষ্কার

আহমেদ নাসিম আনসারী,ঝিনাইদহ প্রতিনিধি, ১৩ ডিসেম্বর:দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ায় ঝিনাইদহে সাংসদ সহ আওয়ামী লীগের দুই নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিস্কৃতmnরা হলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল এবং শৈলকুপা উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নায়েব আলী জোয়ারদার।
শুক্রবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে দলীয় প্যাডে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আজিজুর রহমানের যৌথ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি সংবাদ কর্মীদের কাছে দেওয়া হয়। ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঝিনাইদহ-১ ও ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করায় আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ সহ দলের সকল পদ থেকে শফিকুল আজম খান চঞ্চল ও নায়েব আলী জোয়ারদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের বহিষ্কারের এই সিদ্ধান্তের রেজুলেশন ফ্যাক্সযোগে কেন্দ্রীয় কার্যকরী সংসদে পাঠানো হয়েছে।
ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি দলীয় মনোনয়ন পেয়েছেন। এর বিপরীতে শৈলকুপা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নায়েব আলী জোয়ারদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতায় নেমেছেন।
অন্যদিকে ঝিনাইদহ -৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনে কেন্দ্রীয় যুবলীগ নেতা ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নবী নেওয়াজকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। তবে এই সিদ্ধান্ত অমান্য করে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ-কোন্দল চরমে পৌঁছেছে।
প্রসঙ্গত, ঝিনাইদহের চারটি সংসদীয় আসনের মধ্যে ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ডু) আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান সাংসদ সফিকুল ইসলাম অপু এবং ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের একাংশ) আসনে কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।