জাবির সিনেটে ২৯৪ কোটি টাকার বাজেট পাস

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেটে ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ২৯৪ কোটি ১৬ লাখ টাকার বাজেট পাস করা হয়েছে। শনিবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বার্ষিক বাজেট অধিবেশনে এ বাজেট পাস হয়।

সিনেটের চেয়ারম্যান ও উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম সিনেট সদস্যদের উপস্থিতিতে বাজেট পাস বলে ঘোষণা করেন। অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত ও ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার।

আরো পড়ুন: একই মাদ্রাসার ৫ শিক্ষার্থীর জাবিতে চান্স

এ সময় তিনি বলেন, ২০২৩- ২০২৪ অর্থ বছরের জন্য সিন্ডিকেট ২৯৪ কোটি ১৬ লাখ টাকার প্রস্তাবিত পরিচালন বাজেট অনুমোদন করেছে।

এর মধ্যে বেতন- ভাতা বাবদ ১৭৫ কোটি ২৯ লাখ টাকা যা মোট ব্যয়ের ৫৯.৫৯ শতাংশ; পণ্য ও সেবা (সাধারণ আনুষঙ্গিক) বাবদ ৫৬ কোটি ৫ লাখ টাকা যা মোট ব্যয়ের ১৯.০৫ শতাংশ, পণ্য ও সেবা (রক্ষণাবেক্ষণ ও মেরামত) বাবদ ৪ কোটি ২৬ লাখ টাকা যা মোট ব্যয়ের ১.৪৫ শতাংশ, পেনশন ও অবসর সুবিধা বাবদ ৪২ কোটি ৩৩ লাখ টাকা যা মোট ব্যয়ের ১৪.৩৯ শতাংশ, গবেষণা ও উদ্ভাবন ব্যয় বাবদ ৫ কোটি ৫২ লাখ টাকা যা মোট ব্যয়ের ১.৮৮ শতাংশ বরাদ্দ রাখা হয়েছে।

এছাড়াও, প্রাথমিক স্বাস্থ্য সেবা সহায়তা বাবদ বরাদ্দ রাখা হয়েছে ৪২ লাখ টাকা যা মোট ব্যয়ের ০.১৪ শতাংশ, অন্যান্য ব্যয় বাবদ ৪ কোটি ১৮ লাখ টাকা যা মোট ব্যয়ের ১.৪২ শতাংশ, যন্ত্রপাতি খাতের ব্যয় বাবদ ৩ কোটি ৫৬ লাখ টাকা যা মোট ব্যয়ের ১.২১ শতাংশ, যানবাহন ক্রয় বাবদ ব্যয় ১ কোটি ৫০ লাখ টাকা যা মোট ব্যয়ের ০.৫১ শতাংশ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বাবদ ব্যয় ৫৫ লাখ টাকা যা মোট ব্যয়ের ০.১৯ শতাংশ, অন্যান্য মূলধন জাতীয় বাবদ ব্যয় ৫০ লাখ টাকা যা মোট ব্যয়ের ০.১৭ শতাংশ বরাদ্দ রাখা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।