জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক সম্মান শ্রেণির ২০২২-২৩ শিক্ষাবর্ষের সশরীরে ক্লাস আগামী ১ ফেব্রুয়ারী থেকে শুরু হবে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব সৈয়দ মোহাম্মদ আলী রেজা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধে আবেদন চলছে যেসব বিশ্ববিদ্যালয়ে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ ফেব্রুয়ারী থেকে শুরু হবে। নবীন শিক্ষার্থীদের হল বন্টনের প্রজ্ঞাপন আগামী ৩১ জানুয়ারি ভর্তি বিষয়ক ওয়েবসাইট ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রচার করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, আগামী ২৪-২৫ জানুয়ারির মধ্যে নতুন হল দুটি খুলে দেওয়া হবে। তার আগে হলে আবাসন বরাদ্দপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। নতুন হলে ৪৮ তম ব্যাচ থেকে ৫১তম ব্যাচের শিক্ষার্থীরা আসন বরাদ্দ পাবে।

এর আগে, গত বছরের ৩০ নভেম্বর ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস শুরু হয়। তবে অনলাইনের ক্লাসের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন এসব শিক্ষার্থীরা। তারা ভর্তি পরীক্ষার পাঁচ পরে এসে সশরীরের পরিবর্তে প্রশাসনের অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বর্জন করে ক্যাম্পাসে মানবন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

প্রশাসনের পক্ষ তখন জানানো হয়েছিল, বিভিন্ন জটিলতায় নব নির্মিত হলগুলোতে পর্যাপ্ত জনবল নিয়োগ দিতে না পারায় প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং হল বরাদ্দ দেয়া সম্ভব হচ্ছে না। একইসঙ্গে তাদের সশরীরে পাঠদানও শুরু করা সম্ভব হচ্ছে না। তবে প্রশাসনের পক্ষ থেকে আউটসোর্সিংয়ের মাধ্যমে দ্রুতই এ জটিলতা কাটিয়ে উঠার প্রতিশ্রুতি দেওয়া হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।