জাবিতে নারী শিক্ষার্থী হেনস্তা : পুলিশ সদস্য আটক

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মীর মশাররফ হোসেন হল সংলগ্ন বোটানিক্যাল গার্ডেনের মোড়ে এক নারী শিক্ষার্থীকে হেনস্তার দায়ে এক পুলিশ সদস্যকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সময় তাঁর কাছ থেকে অবৈধ ওয়াকিটকি এবং হ্যান্ডকাফ উদ্ধার করা হয়। তাঁর ভাষ্যমতে সে ছুটিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ঘুরতে এসেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের মোড় ও মীর মশাররফ হোসেন হল সংলগ্ন রাস্তায় রবিবার (১১ জুন) এক নারী শিক্ষার্থীকে কুপস্তাবসহ নানাভাবে হেনস্তা করে দুজন বহিরাগত।

পরবর্তীতে নারী শিক্ষার্থী মীর মশাররফ হোসেন হলের শিক্ষার্থীদের জানান এবং তারা একজনকে আটক করে। তার সঙ্গের আরেকজন পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃত বহিরাগতকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে তুলে দেন। আটককৃত ব্যাক্তির নাম মেহমুদ হারুন।

সে পুলিশ কনস্টেবল। তিনি নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সের এসএএফ-এর কনস্টেবল পদে কর্মরত। জানা যায় তার বাড়ি সাভারে রাজাশন।

আটককৃত মেহমুদ হারুন বলেন, ‘আমি একা ছিলাম না।আমার সঙ্গে যে ছোট ভাই ছিল সেও জড়িত। তার নাম বিদ্যুৎ চৌধুরী। সে পালিয়ে গেছে।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের হাতে তাকে তুলে দেয়। আমরা তার কাছ থেকে অবৈধ হ্যান্ডকাফ এবং ওয়াকিটকি উদ্ধার করতে পেরেছি।তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলা করব।’

এ সময় আশুলিয়া থানার চার থেকে পাঁচজন কর্মরত পুলিশ সদস্য উপস্থিত হন। উপস্থিত পুলিশ সদস্য এসআই আবজাল বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধানের সঙ্গে উদ্ধত আচরণ এবং বিশ্ববিদ্যালয়কে হেয় করে কথা বলেন। পরবর্তীতে শিক্ষার্থীদের তোপের মুখে পরে পুলিশ সদস্য আবজাল বিশ্ববিদ্যালয় থেকে পালিয়ে যান।

এ সময় আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান জানান, ‘অভিযুক্ত মেহমুদ হারুনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের অভিযোগের প্রেক্ষিতে ফৌজদারি মামলা করা হবে।’

তিনি আরো বলেন, ‘উদ্ধত আচরণ করা এসআই আবজালকে আশুলিয়া থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মওদুদ আহমেদ বলেন, ‘আমরা তাকে পুলিশের হাতে তুলে দিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করবে।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।