জবির দুই বিভাগের মেধাতালিকা প্রকাশ, ভর্তির তারিখ ঘোষণা

Image

জবি প্রতিনিধি,১৬ ডিসেম্বর ২০২২:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তির মেধাতালিকা প্রকাশ করেছে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ ও সংগীত বিভাগ। একই সঙ্গে ভর্তির তারিখও ঘোষণা করা হয়েছে। পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ১ থেকে ৩০তম মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদেরকে ভর্তি সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ে ভর্তি না হলে শিক্ষার্থীর আসনটি শূন্য বলে বিবেচিত হবে এবং পরবর্তীতে এ সংক্রান্ত কোন আবেদন বিবেচনা করা হবে না।

ভর্তি ফি জমা দেবার তারিখ ১৮ থেকে ২০ ডিসেম্বর। প্রয়োজনীয় সনদপত্রাদি সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে ১৮ থেকে ২০ ডিসেম্বার বিকেল ৩টা পর্যন্ত। বিভাগে যে সকল সনদপত্র ও কাগজপত্রাদি জমা দিতে হবে-

ক) ওয়েবসাইট থেকে প্রিন্টকৃত ভর্তি ফরম ও সদ্য তোলা পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি;
খ) জিএসটি গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রত্যবেক্ষক (Invigilator) কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র;
গ) এসএসসি/সমমানের পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্রসহ প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি,
ঘ) এইচএসসি/সমমানের পরীক্ষার মূল সনদপত্র, নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ড ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান প্রদত প্রশংসাপত্র এবং প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি
ঙ) লিগ্যাল সাইজের দু’টি খাম। উল্লিখিত সনদ ও কাগজপত্র মনোনয়নপত্রপ্রাপ্ত বিভাগে নির্ধারিত তারিখে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে।

আরো পড়ুন: জবিতে ভর্তির ৫ম মেধাতালিকা প্রকাশ, আসন ফাঁকা ৮৫৩

সংগীত বিভাগে ভর্তির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষের বিএ (অনার্স) প্রথম বর্ষে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের মেধাক্রম ৪৭ থেকে ৪৯ পর্যন্ত তৃতীয় মেধাতালিকা আহবান করা হয়েছে। তাঁদেরকে আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে ভর্তি হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিভাগে যে সকল সনদপত্র ও কাগজপত্রাদি জমা দিতে হবে-
ক) ওয়েবসাইট থেকে প্রিন্টকৃত Acknowledgement slip ও সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি:
খ) এসএস/সমমানের পরীক্ষার মূল নম্বরপত্র:
গ) এইচএসসি/সমমানের পরীক্ষার মূল নম্বরপত্র:
ঘ) আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লিখা একটি এ-ফোর সাইজের খাম । সনদ ও কাগজপত্র মনোনয়নপত্র প্রাপ্ত বিভাগে নির্ধারিত তারিখে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে। একজনের ফরম ও কাগজপত্র কোন অবস্থাতেই অন্যজন জমা দিতে পারবেন না ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।