ফাইনালের আগে মেসির চোট।। নামেননি অনুশীলনে

Image

নিজস্ব প্রতিবেদক,১৬ ডিসেম্বর ২০২২

কাতার বিশ্ববিদ্যালয়ের অনুশীলন মাঠে আর্জেন্টিনার অধিনায়ককে ছাড়াই নামলেন লিওনেল স্কালোনি। মেসিকে ছাড়ােই ফ্রান্স ম্যাচের প্রস্তুতি শুরু করায় উদ্বেগ বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় অনুশীলন করেননি ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলা অধিকাংশ ফুটবলারও। তবে সবার চিন্তা মেসিকে নিয়েই।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দেখা গিয়েছিল বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে হাত দিয়ে দাঁড়িয়ে আছেন মেসি। তখন থেকেই উদ্বেগ বাড়তে শুরু করে। দলের পক্ষে এ ব্যাপারে কিছু জানানো না হলেও আর্জেন্টিনীয় সাংবাদিকরা বলছেন, পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য ফুটবলারদের বিশ্রাম দিয়েছিলেন স্কালোনি। তবে মেসি সময় কাটান ফিজ়িয়োথেরাপিস্টের সঙ্গে। বৃহস্পতিবার তিনি অনুশীলনে না থাকায় রহস্য বাড়ছে।

আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্ট দাবি করেছে, মেসি সম্পূর্ণ সুস্থ। টানা ম্যাচ খেলে ক্লান্ত, তাই মাঠে নামেননি। কাতার বিশ্ববিদ্যালয়ের জিমে প্রস্তুতি নিচ্ছেন তিনি। তবে সূত্র বলছে, হ্যামস্ট্রিংয়ের চোট থাকায় মাঠে নেমে অনুশীলনের ঝুঁকি নিতে মেসিকে বারণ করেছেন চিকিৎসকরা। তাঁদের মতে, আর্জেন্টিনা অধিনায়কের চোট গুরুতর নয়। তবে অনুশীলন করতে গিয়ে আঘাত পেলে সমস্যা বাড়বে।

আরো পড়ুন: অলআউট করলেও বাংলাদেশকে ফলোঅনের লজ্জা দিল না ভারত

মেসিকে নিয়ে উদ্বেগ ছড়ালেও আর্জেন্টিনা শিবির ছিল ফুরফুরে। দলের কিট ম্যানেজার ডাইনিংরুমে ঘোষণা করেন, ১৯৭৮ ও ১৯৮৬-র বিশ্বকাপে আর্জেন্টিনা যে নীল-সাদা জার্সি পরে খেলে চ্যাম্পিয়ন হয়েছিল, ফ্রান্সের বিরুদ্ধে ফাইনালেও তাই পরবেন মেসিরা। দলের সবাই এ খবর শুনে উচ্ছ্বসিত হলেও মেসি ও কোচ লিওনেল স্কালোনি নির্লিপ্ত ছিলেন। দু’জনেরই চোখ ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পরে বিশ্বকাপ জেতা।

ফাইনালের জন্য মেসি কীভাবে নিজেকে প্রস্তুত করছেন, তা দেখতে কাতার বিশ্ববিদ্যালয়ের মাঠে সংবাদমাধ্যমের উপচে পড়া ভিড় ছিল। সবাই অপেক্ষা করছিলেন মেসিকে দেখার জন্য। শেষ পর্যন্ত আশা অপূর্ণই থেকে গেল। সবার সামনে অনুশীলন করলেন না মেসি। আনন্দবাজার।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।