জবিতে ভর্তির ৫ম মেধাতালিকা প্রকাশ, আসন ফাঁকা ৮৫৩

Image

জবি প্রতিনিধি,১৫ ডিসেম্বর ২০২২:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির পঞ্চম মেধাতালিকা ও চতুর্থ মাইগ্রেশন লিস্ট প্রকাশ হয়েছে। পঞ্চম মেধা তালিকায় তিন ইউনিটে মোট ৮৫৩ শিক্ষার্থী বিষয় মনোনয়ন পেয়েছেন। বিশ্ববিদ্যালয় মাইগ্রেশান হয়ে অনেক শিক্ষার্থী জগন্নাথে ভর্তি হয়েও অন্য বিশ্ববিদ্যালয়ে চলে যাচ্ছে।
এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, পঞ্চম মেধা তালিকায় বিজ্ঞান বিভাগে ‘এ’ ইউনিটে ৬৬৫ জন, মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে ১৫৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ‘সি’ ইউনিটে ৩৪ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

পঞ্চম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ১৪ ডিসেম্বর হতে ১৬ ডিসেম্বর রাত ১১:৫৯ মিনিটের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। আর মূল কাগজপত্র জমা দিতে হবে ১৫ ডিসেম্বর ও ১৭ ডিসেম্বর এসএসসি ও এইচএসসি পরীক্ষা/ সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও গুচ্ছের রোল নম্বর লিখা একটি এ৪ সাইজের খামে করে জমা দিতে হবে। ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে বিধায় সেদিন কাগজপত্র জমা দেওয়া যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে।

আরো পড়ুন: ইবির পঞ্চম মেধাতালিকা প্রকাশ

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ১১৫৫ টি আসন, ‘বি’ ইউনিটে ৮৫০ টি আসন ও ‘সি’ ইউনিটে ৬১০ টি আসন রয়েছে। এইবার ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে আসন প্রতি লড়ছেন ২২ জন, ’বি’ ইউনিটে আসন প্রতি ১২ জন এবং ‘সি’ ইউনিটে আসন প্রতি লড়েছেন ১১ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সেরা অনলাইন স্কুল

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।