জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা হলেও ক্লাস চলবে অনলাইনে

Image

মহামারি করোনাভাইরাসের কারণে চলতি বছরের ৭ অক্টোবর থেকে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। তবে করোনা সংক্রমণ বেড়ে গেলে পরীক্ষা হবে অনলাইনে। শ্রেণিকক্ষে শুধু পরীক্ষা হলেও ক্লাস চলবে অনলাইনে। এ সময় পরিবহন ব্যবস্থা চালু থাকবে।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য জানা যায়। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৭ অক্টোবর, ২০২১ হতে বিশ্ববিদ্যালয়ের বিভাগ ও ইনস্টিটিউটে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে যদি সার্বিক পরিস্থিতির কারণে সশরীরে পরীক্ষা গ্রহণ করা সম্ভব না হয়, তবে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে। অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকরা আলোচনাক্রমে পরীক্ষার রুটিন প্রদান করবেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক পরীক্ষা গ্রহণ সংক্রান্ত ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। ক্যাম্পাসে শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণের জন্য পরিবহন সুবিধা প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস বলেন, ‘বৈঠকে আলোচনার বিষয় ছিল পরীক্ষা অনলাইনে না সশরীরে হবে। ৭ অক্টোবর সশরীরে পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি এর মধ্যে করোনার সংক্রমণ বেড়ে যায়, তাহলে ওই তারিখে অনলাইনে পরীক্ষা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।