ছুটির দিনেও অফিস করতে বড়ই ক্লান্ত

ডেস্ক: সপ্তাহে ছয় দিন ৮ ঘণ্টা অফিস। বাড়ি ফিরে ক্লান্ত শরীররটাকে কোনো মতে বিছানায় ছেড়ে দিলেই দিন শেষ। পরের দিন আবার সেই অফিস। বছরের পর বছর প্রতিদিনের এই রুটিন শুধু আমাদেরই ক্লান্ত করে না, অতিষ্ঠ করে আমাদের চারপাশের মানুষদেরও। আপনার সময়ের অভাবে তারা একলা বোধ করতে শুরু করেন। এর সঙ্গে যদি এসে যুক্ত হয় ছুটির দিনে অফিস পার্টি। তবে আর কি? অনেকেই বুঝতে পারেন না কী ভাবে দায়িত্ব পালন করবেন। আর প্রত্যাশা পূরণ না হওয়ায় কারণে সম্পর্কও ভেঙে যায়। আর নিজের শান্তিও থাকে না।

অগ্রিম প্ল্যান করুন

পুরো সপ্তাহের একটা প্রাথমিক পরিকল্পনা করে লিখে রাখুন। যেন আপনি নিজেও দেখতে পারেন। পরিবারের সদস্যরাও পারেন। তবে আপনার থেকে বেশি প্রত্যাশা রাখবেন না কেউ। এই প্ল্যানের মধ্যেই যেন পরিবারের জন্য বরাদ্দ সময়ের উল্লেখ থাকে। এতে আপনার সন্তান, মা-বাবা স্ত্রী অনুভব করতে পারবে তাদের আপনি কতটা প্রাধান্য দেন।

সহকর্মীদের বাড়িতে ডাকুন

এমন পরিস্থিতিতেও পড়তে পারেন যখন হঠাৎ পার্টি কিছুতেই এড়ানো যাচ্ছে না। তখন পার্টিটা আপনার বাড়িতে করার প্রস্তাব দিতে পারেন। এতে আপনার পরিবারও একটা গেট-টুগেদারের সুযোগ পাবে।

সারপ্রাইজ ডিনার

মাঝে মাঝে তাড়াতাড়ি অফিস সেরে সারপ্রাইজ ডিনারে যেতে পারেন পরিবারের সদস্যদের সাথে। কোনো ভুল বোঝাবুঝি তৈরি হলে অভিমান ভেঙে দিন। অনেক দিন যাননি এমন কোনো আত্মীয়ের বাড়ি কাটিয়ে আসুন কয়েক ঘণ্টা। কোনো কোনো দিন পছন্দের ছবি বা অনুষ্ঠান দেখে আসার পরিকল্পনাও করতে পারেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।