ছাত্রলীগের হামলার পর ক্যাম্পাস ছাড়ছে বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা

Image

বহিরাগতদের নিয়ে বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের হলে শিক্ষার্থীদের উপর হামলার পর হল ছাড়ছেন সাধারণ শিক্ষার্থীরা। ফের হামলা হতে পারে এমন আতঙ্কে হল ছাড়ছেন তারা। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে কলেজের ৯০ শতাংশ শিক্ষার্থী হল ছেড়ে বাড়ি চলে গেছে। হামলার বিষয়ে কোনো মামলা করবে না বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ মো. খলিল উদ্দিন।

সোমবার (১৩ অক্টোবর) রাতে হামলার পর মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল থেকে ক্যাম্পাস ছাড়তে শুরু করে শিক্ষার্থীরা। বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, ফের হামলা হতে পারে এমন আতঙ্কে হল ছাড়ছেন তারা। কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, প্রায় ৯০ শিক্ষার্থী হল ও ক্যাম্পাস ছেড়ে গেছে।

গতকাল অবরোধ না থাকায় শিক্ষার্থীরা সকাল থেকেই নিজ নিজ গন্তব্যে যাওয়া শুরু করে। এছাড়া দূরের অনেক শিক্ষার্থী মাইক্রবাস ভাড়া করেও যেতে দেখা যায়।

কলেজের শিক্ষার্থী শাহরিয়ার ইসলাম বলেন, এখানে পড়ালেখা করতে এসেছি। কিন্তু ক্যাম্পাসের মধ্যেও আমরা নিরাপদ নই। কলেজ প্রশাসন একটি পক্ষকে সাপোর্ট দেওয়া আমাদের মত সাধারণ শিক্ষার্থীরা বিপাকে পড়ে। বাড়ি থেকে সবাই চিন্তায় রয়েছে। তাই এখানে থাকা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ মো. খলিল উদ্দিন জানান, শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা দিয়েছি। তারপরেও বাইরে হামলার শিকার হওয়ার আশঙ্কায় চলে গেছে।

আরও পড়ুন: প্রকৌশল কলেজে ভোকেশনাল, ডিপ্লোমাধারীদের আসন সংরক্ষণের প্রস্তাব

সোমবারের হামলার ঘটনায় কলেজের পক্ষ থেকে কোনো মামলা করা হবে না জানিয়ে অধ্যক্ষ জানান, তারা (হামলায় আহত) মামলা করবে কিনা, সেটা তাদের বিষয়। কলেজের পক্ষ থেকে করা হবে না।

শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষার বিষয় অধ্যক্ষ জানান, শিক্ষার্থীরা চলে যাওয়ায় পাঠদান বন্ধ রয়েছে। কবে নাগাদ শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে পারবো সেই নিশ্চয়তা নেই। তবে অনলাইনে ক্লাসের ব্যবস্থা করা যায় কি-না সে বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলতে হবে।

প্রসঙ্গত, পানিসম্পদ প্রতিমন্ত্রীর সমর্থনে মিছিলে অংশ না নেওয়ায় সোমবার (১৩ নভেম্বর) রাত ৮টার দিকে বহিরাগতদের সাথে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা হলের শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়। এর মধ্যে ৪ জন শেরেবাংলা মেডিকেল কলেজে ভর্তি রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।