চাকরিচ্যুত ৬৪ কর্মচারীর বিক্ষোভ, সংবাদ সম্মেলনে ৬ দাবি

Image

ডেস্ক,২ জানুয়ারী ২০২৩:

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের ৬৪ জন অস্থায়ী কর্মচারীকে একসঙ্গে চাকরিচ্যুতির প্রতিবাদে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।
রোববার (১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম মহানগরীর সরাইপাড়াস্থ আঞ্চলিক কার্যালয়ে তারা সংবাদ সম্মেলন করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ওমর ফারুক। সংবাদ সম্মেলন থেকে ৬টি দাবি তুলে ধরা হয়।
তাদের দাবির মধ্যে রয়েছে, বাপেক্সে কর্মরত সব অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ করতে হবে, আউট সোর্সিং খাত সম্পূর্ণ বাতিল করতে হবে, রাজস্ব খাত বহাল রাখতে হবে, ২০১১ সালে অর্গানোগ্রাম বহাল রাখতে হবে, রাজম্ব খাতের শূন্যপদের বিপরীতে নিয়োজিত অস্থায়ী কর্মচারিদের চাকরিচ্যুত করা যাবে না ও স্থায়ী পদ বাড়াতে হবে।

আরো পড়ুন: ৭৪,৪০০ টাকা বেতনে ঢাকা ওয়াসায় চাকরি

লিখিত বক্তব্যে বলা হয়, সাধারণত সরকারি অফিসে নিয়ম হচ্ছে, আউট সোর্সিং কর্মচারীদের থেকে অস্থায়ী কর্মচারীতে বা রাজস্ব খাতে আনা হয়। এরপর স্থায়ী করা হয়। কিন্তু বাপেক্স উল্টোপথে হাঁটছে। আমরা রাজস্ব খাতে ছিলাম। আমাদেরকে স্থায়ীকরণ করার কথা। এখন উল্টো আমাদের রাজস্ব খাত থেকে ডিমোশন দিয়ে আউট সোর্সিং খাতে পাঠানো হচ্ছে।

তারা আরও বলেন, আমাদের চাকরিচ্যুত করা হয়েছে। অথচ কোনো লিখিত আদেশও নেই। এভাবে চাকরিচ্যুতির মাধ্যমে ৬৪ জনের পরিবারকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

এসময় চাকুরিচ্যত কর্মচারীদের মধ্যে হারুনুর রশীদ, আব্বাস উদ্দিন, রুপন কান্তি দাশ, শাহ আলম, কামরুল হাসান, আবল কালামসহ আর অনেকে উপস্থিত ছিলেন।

দেশের সেরা অনলাইন শিক্ষা

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।