গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০

Image

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪  শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছের ‘এ’ ইউনিটের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন ৫০ হাজার ৭৬০ জন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করা হয়। এবার মোট ১৪৯৩৯১ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

প্রাপ্ত ফলাফল বিশ্লেষণে দেখা গেছে,।এবারের পরীক্ষায় সর্বনিম্ন নম্বর মাইনাস ১৮ দশমিক ৭৫। তবে এই নম্বর কে পেয়েছেন তা জানা যায়নি। ৭৫ কিংবা তার চেয়ে বেশি পেয়েছেন দুইজন। ৭০ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছেন ৪ জন। ৬৫ থেকে ৭০ এর মধ্যে পেয়েছেন ২০ জন। ৬০ থেকে ৬৫ এর মধ্যে ৮৪ জন, ৫৫ থেকে ৬০ এর মধ্যে ৪৪০ জন, ৫০ থেকে ৫৫ এর মধ্যে দুই হাজার ২২ জন, ৪৫ থেকে ৫০ এর মধ্যে ৬ হাজার ৭১৬ জন, ৪০ থেকে ৪৫ এর মধ্যে ১৬ হাজার ৩৪৬ জন, ৩৫ থেকে ৪০ এর মধ্যে ৩১ হাজার ২১৭ জন এবং ৩০ থেকে ৩৫ এর মধ্যে পেয়েছেন ৫০ হাজার ৭৬০ জন।

এবার ক ইউনিটে মোট আবেদন করেছিলেন ১ লাখ ৭০ হাজার ৫৯৯ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ৪৯ হাজার ৩৮৯ জন৷ পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ৯৮ হাজার ৫৫৭ জন। ৮৪ জনের খাতা বাতিল করা হয়েছে। আর পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ২১ হাজার ২০৮ জন।

গত ২৭ এপ্রিল কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয় এ ইউনিটের ভর্তি পরীক্ষা। এ পরীক্ষায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষার আসন বিন্যাস, ফলাফলসহ অন্যান্য সকল তথ্য https://gstadmission.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ, আগামী ৩ মে শুক্রবার ‘বি’ ইউনিট (মানবিক) এবং ১০ মে শুক্রবার ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।