চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

Image

চবি প্রতিনিধি,২ জুন ২০২২: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে কাফনের কাপড় পড়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (০২ জুন) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনের রেললাইন অবরোধ করে তারা এ কর্মসূচি পালন করেন।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়গামী সাড়ে ১০টার শাটল ট্রেন আধা ঘণ্টা দেরিতে ছেড়ে যায়।

আরো পড়ুনঃ বুয়েট ভর্তি: প্রাক-নির্বাচনী পরীক্ষা শনিবার, আসন বিন্যাস প্রকাশ

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া ইয়াসিন আব্দুল্লাহ শিক্ষাবার্তাকে বলেন, কয়েক মাস ধরে আমরা আন্দোলন করে আসছি। শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি সবখানেই আমরা আমাদের দাবির বিষয়ে অবহিত করেছি। তারাও আমাদের বিষয়ে একমত। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সঙ্গে বার বার কথা দিয়ে কথা ভঙ্গ করছেন। বাধ্য হয়ে আজ আমরা কাফনের কাপড় পড়ে আন্দোলনে নেমেছি। কারণ এ সুযোগ না পেলে আমাদের জীবনের কোনো মূল্যায়ন নেই।

আরো পড়ুনঃ ঢাবির ভর্তিযুদ্ধ শুরু কাল

মো. সংগ্রাম খান নামে আরেকজন বলেন, আমরা ২০২০ সালে এইচএসসি ও ২০১৮ এসএসসি পরীক্ষা দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের পরীক্ষায় অংশগ্রহণ করি। একবার না তিনবার ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। করোনা মহামারির মধ্যে আমরা পরীক্ষা দিয়েছি। আমাদের অটোপাস দেওয়ার কথা সেটিও দেয়নি। আমরা বিপাকে ছিলাম। এখন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় সুযোগ না দিলে আমাদের জীবনের কোনো দাম নেই।

চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন ঢাকা পোস্টকে বলেন, কিছু শিক্ষার্থী অবস্থান নিয়ে চবিতে দ্বিতীয়বার ভর্তির দাবি জানাচ্ছে। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।