চবিতে ছাত্রলীগের দুই পক্ষের নেতা–কর্মীদের মধ্যে সংঘর্ষ

Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের নেতা–কর্মীদের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জন আহত হয়েছেন। সর্বশেষ গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাত ১১টায় ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির নেতা–কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে গেল দুই সপ্তাহের ব্যবধানে বিশ্ববিদ্যালয়টির তিনটি হলের নেতা–কর্মীরা সংঘর্ষে জড়িয়েছে।

এর আগে, গত ৬ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী হলের সঙ্গে শাহজালাল হলের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। নিজেদের মধ্যে একের পর এক সংঘর্ষসহ বিভিন্ন ঘটনায় উদ্ভূত পরিস্থিতির মধ্যে গত ২৪ সেপ্টেম্বর চবি শাখা ছাত্রলীগের কমিটি কেন্দ্র থেকে বিলুপ্ত করা হয়। কিন্তু এর পরও ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠনগুলো এক হল অন্য হলের মধ্যে সংঘর্ষে জড়াচ্ছে।

সর্বশেষ গেল বৃহস্পতিবার রাতে শাখা ছাত্রলীগের দুই পক্ষের নেতা–কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িত একটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) নামে পরিচিত। অপর পক্ষটি চট্টগ্রাম সিটি করপোরেশেনর সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। এ পক্ষের নাম সিক্সটি নাইন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা–কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নীলফামারী জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘নীলফামারী জেলা ছাত্র বান্ধব’–এর নেতৃত্ব নিয়ে প্রায় এক বছর আগে সমুদ্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ও সিএফসির অনুসারী রাশেদ কোরানীর সঙ্গে সিক্সটি নাইনের অনুসারী সংস্কৃত বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী কাজল রায়ের কথা–কাটাকাটি হয়।

রাশেদ কোরানী সম্প্রতি স্নাতকোত্তর পাস করেছেন। কয়েকদিনের মধ্যে তার ক্যাম্পাস ছেড়ে যাওয়ার কথা বলে জানা গেছে। এর মধ্যে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশন এলাকায় রাশেদের সঙ্গে কাজলের কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতিও হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।