ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল, বেতন কমলো উপজেলা শিক্ষা কর্মকর্তার

Image

নীলফামারীর ডিমলায় প্রকাশ্যে ঘুষ নেওয়ায় এক শিক্ষা কর্মকর্তার বেতন গ্রেড দুই ধাপ কমিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের স্বাক্ষরে গত ২৬ জুন এক আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

শাস্তিপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার নাম নুর মোহাম্মদ। আদেশে বলা হয়, নুর মোহাম্মদের বিরুদ্ধে অসদাচরণ ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বিধিমালা অনুযায়ী বর্তমান বেতন গ্রেডের দুই ধাপ নিচে অবনমিতকরণ দণ্ড দেওয়া হয়েছে।

এই আদেশ ১ জুলাই থেকে কার্যকর হবে এবং পরবর্তী দুই বছর বহাল থাকবে। দণ্ডের মেয়াদ শেষ হলে তিনি বেতন বৃদ্ধির সুবিধা পাবেন। তবে অবনমিতকরণ বেতন তিনি ভবিষ্যতে বকেয়া হিসেবে পাবেন না।

আরো পড়ুন: আকস্মিক পরিদর্শন, কর্মস্থলে অনুপস্থিত ৩৫ শিক্ষক

এর আগে, গত বছরের ২৪ আগস্ট শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদের দরদাম করে ঘুষ নেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। প্রাথমিক অনুসন্ধানে বিষয়টি প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। এতে ওই কর্মকর্তার শুনানি সন্তোষজনক না হওয়ায় জেলা প্রশাসন ও শিক্ষা অধিদপ্তর থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই কর্মকর্তার বিরুদ্ধে এই আদেশ জারি করা হয়েছে। পরবর্তীতে সংশ্লিষ্ট অফিসের আদেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।