গুচ্ছের আসন ফাঁকা দুই হাজার

Image

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রাথমিক ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। তবে এখনো দুই হাজারের বেশি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে শিক্ষার্থীদের কোন প্রক্রিয়ায় ভর্তি করা হবে তা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

জানা গেছে, এবার চারটি ধাপে গুচ্ছের প্রাথমিক ভর্তি কার্যক্রম পরিচালনা করা হয়। সম্প্রতি চতুর্থ ধাপের ভর্তি প্রক্রিয়া শেষ হয়েছে। এটি শেষ হলেও এখনো বিপুল সংখ্যক আসন ফাঁকা রয়েছে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির একটি সূত্র জানিয়েছে, গুচ্ছের কয়েকটি বিশ্ববিদ্যালয়ে অনেক আসন ফাঁকা রয়েছে। এই আসন ফাঁকা রেখে ক্লাস শুরু করা হলে অনেক শিক্ষার্থীর বিশ্ব্বিদ্যালয়ে পড়ার স্বপ্ন শেষ হয়ে যাবে। ফাঁকা আসনগুলোর বিষয়ে সিদ্ধান্ত নিতে শিগগিরই সভা করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আজম শান্তনু বলেন, গুচ্ছে অনেক আসন ফাঁকা থাকার বিষয়টি শুনেছি। এই আসনগুলোতে কীভাবে শিক্ষার্থী ভর্তি করা হবে সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

অটোমাইগ্রেশন নাকি স্পট অ্যাডমিশন—ফাঁকা আসনগুলোতে কোন প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি করা হবে জানতে চাইলে তিনি আরও বলেন, এটি ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে কোনো শিক্ষার্থী যেন ক্ষতিগ্রস্ত না হয় এবং আসন যেন ফাঁকা না থাকে সে বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।