রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হলেন ড. ফখরুল ইসলাম

Image

বিশ্বকবির নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিযুক্ত হলেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: ফখরুল ইসলাম। এরই মাধ্যমে প্রথমবারের মতো প্রক্টর পেলো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়। একইসাথে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায়কে।

১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস বিজ্ঞপ্তিতে ড. মো: ফখরুল ইসলামকে প্রক্টর হিসেবে নিয়োগের বিষয়টি জানানো হয়। উল্লেখ্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার পর থেকে সহযোগী অধ্যাপক পদবীর কোন শিক্ষক না থাকায় প্রক্টর পদটি শূন্য ছিল। এবারই প্রথম প্রক্টর নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয়।

নবনিযুক্ত প্রক্টর ড. ফখরুল ইসলাম তাঁর অনুভূতি জানিয়ে বলেন, উপাচার্য স্যারের প্রতি কৃতজ্ঞতা জানাই। তিনি আমাকে প্রক্টর হিসেবে নিয়োগ দিয়েছেন, আমি সকলের সহযোগিতা প্রত্যাশা করছি। আশা করছি, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের দায়িত্ব সুচারুরূপে পালন করতে পারবো।

এ বিষয়ে রবি উপাচার্য প্রফেসর ড. শাহ আজম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ধীরে ধীরে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে পরিণত হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ পর্ষদসমূহ পূর্ণরূপ লাভ করছে। আমরা বলেছিলাম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় এর কর্মরত শিক্ষকগণই ক্রমান্বয়ে অধ্যাপক পদে বৃত হবেন, ইতোমধ্যে পদোন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে। রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষাদর্শ এবং আমাদের জাতির পিতার আদর্শকে অঙ্গীকার করে যুগোপযোগী শিক্ষাধারা প্রবর্তন আমাদের লক্ষ্য।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।