কৃষি গুচ্ছের অপেক্ষমান তালিকা থেকে প্রাথমিক ভর্তি শুরু

Image

কৃষি গুচ্ছের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণির শূন্য আসনের জন্য অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। আজ শনিবার (৯ সেপ্টেম্বর) থেকে ভর্তির নিশ্চায়ন ফি জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে। ভর্তি পরীক্ষায় প্রথম অটোমাইগ্রেশন সম্পন্ন করার পর এ তালিকা দেওয়া হয়েছে ওয়েবসাইটে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণির কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ১ম অটোমাইগ্রেশন সম্পন্ন করার পর শুন্য আসনের জন্য অপেক্ষমান তালিকার স্থানপ্রাপ্ত প্রার্থীদের মেধাক্রম এবং পছন্দক্রম অনুসারে প্রাপ্ত ডিগ্রি/বিষয় এবং বিশ্ববিদ্যালয়ের নামসহ ফলাফল প্রকাশ করা হয়েছে।

আরো পড়ুন: এসএসসির টেস্ট পরীক্ষা শুরু ১ অক্টোবর, প্রশ্ন দেবে বোর্ড

অপেক্ষমান তালিকার মধ্যে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তাদেরকে ভর্তির প্রার্থিতা নিশ্চিত করার জন্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (acas.edu.bd) গিয়ে অনলাইনে ফরমের নির্ধারিত স্থানে প্রদত্ত নির্দেশনা মোতাবেক মোবাইল ব্যাংকিং, অনলাইন ব্যাংকিং, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ডের যে কোন একটির মাধ্যমে ৯ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি ফি’র প্রথম অংশ ১০ হাজার টাকা (অফেরতযোগ্য) জমা দিয়ে ভর্তি হওয়ার আগ্রহ নিশ্চিত করা ও ভর্তির প্রাথমিক ধাপ সম্পন্ন করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে অর্থ জমা না দিলে উক্ত আসন শূন্য গণনা করে দ্বিতীয়বার অপেক্ষমান তালিকার প্রার্থীদের সুযোগ দেয়া হবে। শূন্য আসনের জন্য (যদি থাকে) অটোমাইগ্রেশন স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে। অটোমাইগ্রেশন বন্ধ করতে চাইলে (acas.edu.bd) গিয়ে সাইন ইন করে প্রার্থী তা করতে পারবেন।

দ্বিতীয় অটোমাইমোশন সম্পন্ন করার পর শূন্য আসনের (যদি থাকে) জন্য দ্বিতীয়বার অপেক্ষমান তালিকার প্রার্থীদের মেধাক্রম অনুযায়ী ডিগ্রি/বিষয় ও বিশ্ববিদ্যালয়ের নামসহ ফলাফল আগামী ১৯ সেপ্টেম্বর প্রকাশ করা হবে। কৃষি গুচ্ছ কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।