কলেজছাত্রের চোখ উপড়ে ফেলায় ৪ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি: 

বরিশালের বাবুগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রের চোখ উপড়ে ফেলার মামলায় ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ওই চার আসামিসহ আরো পাঁচজনকে পৃথক আরেক ধারায় এক বছর এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বরিশালের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. আনিসুর রহমান আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন বাবুগঞ্জ উপজেলার বাহেরচর এলাকার বাকের আলী মৃধার ছেলে মাসুদ আলম মৃধা, একই এলাকার কালিকাপুরের মতিউর রহমানের ছেলে কালাম হাওলাদার, মৃত কেরামত আলী মৃধার ছেলে কালাম মৃধা ও বাহেরচর এলাকার বাচ্চু হাওলাদারের ছেলে মেহেদী হাসান রাজু।

অপর দণ্ডিতরা হলেন বাহেরচর এলাকার কালাম ফরাজির ছেলে সায়েম ফরাজি, রতন ঘরামীর ছেলে আব্দুল হাকিম ঘরামী, আব্দুল মোতাহার মৃধার ছেলে আরিফ মৃধা, আবু তালেব বয়াতির ছেলে সিয়ারজ বয়াতি ও কাঞ্চন আলীর ছেলে মো. তুষার।

এছাড়াও আসামি খলিল ঘরামী মারা যাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মোক্তার হোসেন, সফিউল আলম ও ইমরুল ফরাজীকে খালাস দেওয়া হয়েছে।

পাবলিক প্রসিকিউটর গিয়াস উদ্দিন অ্যাডভোকেট কাজী বশিরউদ্দিন জানান, ২০১৪ সালের ৭ নভেম্বর বাবুগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহাত রেজা রাকিবকে অপহরণ করা হয়। পরে তাকে কুপিয়ে জখম করে এবং ছুরি দিয়ে খুঁচিয়ে চক্ষু উৎপাটন করা হয়।

পরে রাকিবের বাবা সেলিম হাওলাদার বাদী হয়ে ১১ জনকে আসামি করে বাবুগঞ্জ থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবু জাফর ১৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।