কবে খুলছে প্রাথমিকের ২য় ধাপের বদলি?

Image

ডেস্ক,৭ নভেম্বর ২০২২ : দীর্ঘ তিন বছর অপেক্ষার পর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলির আদেশ জারি শুরু হয়েছে। বেশ কয়েকটি জেলায় শিক্ষকদের বদলির আদেশ অনুমোদন করা শুরু করেছেন জেলা শিক্ষা কর্মকর্তারা। এ সপ্তাহের মধ্যে বদলিকৃত শিক্ষকরা নতুন বিদ্যালয় যোগদান শেষ করলে ২য় ধাপের বদলি শুরু হবে।

আরো পড়ুন: আগের নিয়মে প্রাথমিকে বার্ষিক পরীক্ষা

মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহোদয় শিক্ষকদের বদলির আবেদন অনুমোদন দিয়েছেন। তিনি অনুমোদনের সঙ্গে সঙ্গে সে বিষয়ে ম্যাসেজ শিক্ষকদের মুঠোফোনে ম্যাসেজ চলে গিয়েছে। গত বুধবার থেকে শিক্ষকদের বদলির আদেশও জারি করে অনলাইনে পাঠিয়ে দেয়া হয়েছে।

জানা যায়, শিক্ষকদের বদলির আবেদনগুলো প্রথমে জেলা প্রাথমিক শিক্ষা অফিস হতে অধিদপ্তরগুলোতে পাঠানো হয়। অধিদপ্তর তা আবার ডিপিও স্যারদের পাঠিয়ে অনুমোদন করতে নির্দেশ দেয়। তারা অনুমোদন করে দিলেই উপজেলা শিক্ষা কর্মকর্তারা আদেশ জারি করে। অনলাইনে বদলি প্রক্রিয়া করায় স্বয়ংক্রিয়ভাবে আদেশ জারি হচ্ছে। সেখানের ডাটাবেজে স্বাক্ষর ডিজিটাল ফরমেটে সংরক্ষিত আছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ডিপিই কর্মকর্তা শিক্ষাবার্তাকে বলেন , আগামী সপ্তাহ থেকে ২য় ধাপের বদলি শুরু হতে পারে। এ ব্যাপারে অধিদপ্তরে কাজ চলছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।