এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক শূন্যপদের তথ্য চায় অধিদপ্তর

Image

এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধান-সহকারী প্রধানদের শূন্যপদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আঞ্চলিক উপপরিচালকদের কাছে এ তথ্য চাওয়া হয়েছে। প্রধান শিক্ষক-সহকারী প্রধান শিক্ষক ও ১৭টি বিষয়ে এন্ট্রি লেভেলের সহকারী শিক্ষকদের কতগুলো পদ শূন্য আছে তা জানতে চাওয়া হয়েছে ডিডিদের কাছে।

বুধবার বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, প্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রধান এবং বাংলা, ইংরেজি, সামাজিক বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, গণিত, ভৌতবিজ্ঞান, ইসলাম ধর্ম, হিন্দু ধর্ম, খ্রিষ্টান ধর্ম, বৌদ্ধ ধর্ম, শারীরিক শিক্ষা, কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, চারু ও কারুকলা, জীববিজ্ঞান এবং গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের কতগুলো সহকারী শিক্ষক পদ শূন্য আছে তা জানতে চাওয়া হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক উপপরিচালকদের।

জানতে চাইলে অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী  বলেন, আঞ্চলিক উপপরিচালকদের কাছে শিক্ষক শূন্যপদের তথ্য চেয়ে ইমেইলে চিঠি পাঠানো হয়েছে। অধিদপ্তরের রুটিন কাজে এসব তথ্য চাওয়া হয়েছে।

জানা গেছে, নতুন শিক্ষক নিয়োগের ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ই-রেজিস্ট্রেশন চলবে। সম্প্রতি জারি করা এক পরিপত্রে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, শূন্যপদের সঠিকতা যাচাইয়ের লক্ষ্যে এনটিআরসিএ প্রয়োজনে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) বা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের সহায়তা গ্রহণ করতে পারবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।