এমপিওভুক্ত সব কারিগরি প্রতিষ্ঠানের তথ্য অনলাইনে পাঠানোর নির্দেশ

mpo_shikkha

নিজস্ব প্রতিবেদক | ০৭ নভেম্বর, ২০২০
এমপিভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সব তথ্য অনলাইনে পাঠানোর নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আগামী ১৫ নভেম্বরের মধ্যে এসব তথ্য নির্ধারিত ওয়েবসাইটে দেয়া ফরমে পূরণ করতে হবে সব এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে। এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য প্রস্তাবিত প্রকল্প প্রণয়নে এসব তথ্য চাওয়া হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা সবে এমপিওভুক্ত বিএম কলেজ, ডিপ্লোমা ইনস্টিটিউট ও এসএসসি ও দাখিল ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো রয়েছে।

জানা গেছে, এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে তিনটি ফরম পূরণ করতে হবে। এগুলোর একটিতে প্রতিষ্ঠানের সাধারণ তথ্য, ট্রেড ও শিক্ষার্থীদের তথ্য এবং অপরটিতে শিক্ষক ও কর্মচারীদের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে। আগামী ১৫ অক্টোবরের মধ্যে এসব তথ্য অনলাইনে পূরণ করতে প্রতিষ্ঠানগুলোবকে নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর বলছে, এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও উন্নয়নের জন্য একটি প্রকল্প গ্রহণের পরিকল্পনা করা হয়েছে। প্রস্তাবিত এ প্রকল্প প্রণয়নে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলের তথ্য প্রয়োজন। তাই এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এছাড়া অনলাইনে এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর তথ্য পাঠানোর সুস্পষ্ট নির্দেশনা দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। নির্দেশনা অনুসারে নির্ধারিত ওয়েবসাইটে তিনটি আলাদা ফরমে তথ্য পূরণ করতে হবে প্রতিষ্ঠানগুলোকে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।