এমপিওভুক্ত শিক্ষকদের বেতন সরাসরি ব্যাংকে যাবে: মহাপরিচালক

Image

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার সরকারি অংশ সরাসরি ব্যাংকে জমা হবে। এক্ষেত্রে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটির) টাকা ব্যাংক অ্যাকাউন্টে যাবে।

সোমবার রাতে এসব তথ্য জানাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক নেহাল আহমেদ।

তিনি বলেন, ইএফটিতে বেতন পাঠাতে যেসব তথ্য সংগ্রহ করা হচ্ছে, সেগুলো যাচাই-বাছাই চলছে। যাচাই শেষ হলে ইএফটিতে বেতন পাঠানোর প্রক্রিয়া শুরু হবে।

মাউশির মহাপরিচালক বলেন, স্মার্ট বাংলাদেশে সবাই ডিজিটাল সুবিধা পাবেন, কিন্তু শিক্ষকদের চেক-বিল নিয়ে ব্যাংকে-ব্যাংকে ঘুরতে হবে- এটা হতে পারে না। অবশ্যই তাদের বেতন ইএফটিতে হবে। সারাদেশের শিক্ষকদের তথ্য নিয়ে কাজ চলছে। তাই তথ্য যাচাইয়ে কিছুটা সময় লাগছে। আর বিষয়টি অর্থ মন্ত্রণালয় বাস্তবায়ন করবে। তাদের সঙ্গেও সমন্বয় করতে হবে।

তিনি আরো বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে অর্থ মন্ত্রণালয় সব সরকারি লেনদেন ইএফটির মাধ্যমে করতে চায়। ইতোমধ্যে সরকারি কর্মচারীদের বেতন ইএফটিতে পাঠানো শুরু হয়েছে। বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বিষয়টিও বাস্তবায়ন হবে। তবে তথ্য যাচাই বাছাই ও প্রক্রিয়াগত কারণে সময় লাগছে। তবে, কবে নাগদ শিক্ষকদের বেতন ইএফটিতে পাঠানো শুরু হবে জানতে চাইলে কোনো মন্তব্য করতে চাননি মহাপরিচালক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।