এনটিআরসিএর ভুলে কপাল পুড়েছে চাকরিপ্রার্থীদের

Image

ডেস্ক,১৯ মার্চ: চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকদের সুপারিশ না করতে তাদের রোল ব্লক করে রেখেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর ফলে একই রোল নম্বর হওয়ায় চাকরির সুপারিশ থেকে বাদ পড়েছেন বেশ কিছু নিবন্ধনধারী।

আরো পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে বিতর্ক,সনদ যাচাই করবে এনটিআরনিএ

জানা গেছে, এখন পর্যন্ত ১৬টি শিক্ষক নিবন্ধন পরীক্ষা আয়োজন করেছে এনটিআরসিএ। নিবন্ধন পরীক্ষা পৃথক হলেও একাধিক নিবন্ধনধারীদের একই রোল নম্বর দেওয়া হয়েছে। ইনডেক্সধারীদের রোল নম্বরের সাথে সাধারণ নিবন্ধনধারীদের রোল নম্বরগুলো মিলে যাওয়ায় সেগুলোও ব্লক করে রাখে এনটিআরসিএ। আর তাতেই চাকরির সুপারিশ থেকে বঞ্চিত হয়েছেন অনেকে।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী (আগে থেকেই এমপিওভুক্ত) শিক্ষকদের আবেদনের সুযোগ বন্ধ রাখা হয়েছিল। এই প্রার্থীরা যেন আবেদন করতে না পারেন সেজন্য তাদের নিবন্ধন সনদের রোল নম্বর সংশ্লিষ্ট অধিদপ্তর থেকে সংগ্রহ করেছিল এনটিআরসিএ। ইনডেক্সধারীদের রোলগুলো টেলিটকের মাধ্যমে ব্লক করে রাখে এনটিআরসিএ। তবে একাধিক নিবন্ধনধারীর রোল একই হওয়ায় সবগুলো রোলই ব্লক হয়ে যায়। এর ফলে আবেদন করলেও নিয়োগের প্রাথমিক সুপারিশ পাননি অনেকে।

একাধিক চাকরিপ্রার্থীর রোল এবং প্রাথমিক সুপারিশের ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, গণিত, ইংরেজি, আরবি, বাংলা, ইসলামের ইতিহাসসহ নিবন্ধনের বিভিন্ন বিষয়ে একই রোল নম্বরে একাধিক নিবন্ধন সনদ দেওয়া হয়েছে।

এই সনদ দিয়ে প্রথম ও দ্বিতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তরা চাকরি করছেন। তাদের অধিকাংশই ইনডেক্স পেয়েছেন। যে সকল নিবন্ধন সনদের রোলে ইনডেক্স রয়েছে, সেগুলো ব্লক করে রাখায় ফ্রেশার হিসেবে চাকরির আবেদন করেও রোল নম্বর একই হওয়ায় ভালো নম্বর এবং মেধাতালিকায় এগিয়ে থেকেও চাকরির সুপারিশ পাননি একাধিক নিবন্ধনধারী। এর ফলে তুলনামূলক কম নম্বরধারী এবং মেধাতালিকায় পিছিয়ে থেকেও চাকরির সুপারিশ পেয়েছেন অনেকে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।