উচ্চশিক্ষিতদের সহকারী শিক্ষক হিসেবে নিয়োগের দাবি

নিজস্ব প্রতিবেদক: দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উচ্চশিক্ষিত, মেধা ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়ার দাবিসহ ৯ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি(একাংশ)

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে সমিতির পক্ষে থেকে ৯ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- উচ্চ শিক্ষিত ও মেধাবীদের সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ, বিভাগীয় উচ্চ পদে সহকারী শিক্ষকদের মধ্য থেকে মেধা, যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি দেওয়া, একই পাঠ্যপুস্তক ও কারিকুলামের আওতায় একইভূত প্রাথমিক শিক্ষা চালু, সিনিয়র সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকের শূন্য পদে নিয়োগ নেওয়া, সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি, সকল বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম, কম্পিউটার, ল্যাপটপ সরবরাহ, শিক্ষকদের পাওনাদি পরিশোধ, বিদ্যালয়ে একজন অফিস সহকারী নিয়োগ এবং প্রাথমিক শিক্ষায় বাস্তব সিদ্ধান্তের স্বার্থে শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ নিশ্চিত করা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমিতির( একাংশের)সভাপতি আউয়াল তালুকদার, নির্বাহী সভাপতি ওয়েছ আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মো. আবুল হোসেন, আক্কাস আলী, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, অর্থ সম্পাদক নুরুল ইসলাম, দফতর সম্পাদক মো. মোশাররফ হোসেন প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।