ঈদের পর ব্যাংক লেনদেন ১০টা থেকে বিকেল সাড়ে তিনটা

ঈদের পর ব্যাংক লেনদেন

নিজস্ব প্রতিবেদক,২১ এপ্রিল ২০২৩: ঈদ পরবর্তী সময়ে তফসিলি ব্যাংকের অফিস সময় রোজার আগের নিয়মে চলবে। অফিস চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এবং লেনদেন হবে ১০ টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।
সাধারণত রমজান মাসে রোজা রাখার সুবিধার্থে ব্যাংক লেনদেন ও খোলা রাখার সময়সূচি পরিবর্তন করা হয়। এবারও রোজার মধ্যে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন হয়েছে। আর অফিস চলে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

আরো পড়ুন: ৩২ হাজার নতুন শিক্ষকের যোগদান কবে?

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, ঈদের পরবর্তী ব্যাংকিং লেনদেন নিয়ে মানুষের মাঝে একটা বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তাই গভর্নরের নির্দেশনার আলোকে ঈদের পরবর্তী ব্যাংকিং লেনদেনের বিষয়ে একটি স্পষ্ট মেসেজ দেয়া হয়েছে। ঈদ পরবর্তী সময়ে ব্যাংক লেনদেন হবে সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। অফিস চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এর আগে গত বৃহস্পতিবার ( ১৩ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়েছেন বৃহস্পতিবার ব্যাংক বন্ধ। তবে ঈদের ছুটির ৩দিন বিশেষ এলাকায় সীমিত পরিসরে খোলা রাখার নির্দেশন দেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় আগামী ২০ এপ্রিল বৃহস্পতিবার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করায় তফসিলি ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ থাকবে।

তবে আসন্ন ঈদ-উল-ফিতর এর পূর্বে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাসসহ অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সরকারি ছুটির দিন সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।