ইসলামপুর সরকারি কলেজ
নতুন অধ্যক্ষ ঢুকতে পারলেন না অফিসকক্ষে

Image

বারান্দায় বসে অফিস করেছেন জামালপুরের ইসলামপুর সরকারি কলেজের নতুন অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ। অধ্যক্ষকের কক্ষ তালা লাগানো থাকায় তিনি বারান্দায় বসে অফিস করেছেন। তবে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দাবি, সরকারিভাবে অধ্যক্ষ যোগদানের কোনো চিঠি না পাওয়ায় অধ্যক্ষের কক্ষ বন্ধ রয়েছে।

রোববার (১১ জুন) কলেজে অধ্যক্ষের কক্ষ তালাবন্ধ থাকায় বারান্দায় বসেই অফিস করেন তিনি।

আরো পড়ুন: ২৪৮ শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি চলতি সপ্তাহে

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত ৬ জুন সরকারি এক প্রজ্ঞাপনে শিক্ষা ক্যাডারের ১৪তম বিসিএসের নিয়োগপ্রাপ্ত টাঙ্গাইলের সরকারি মুজিব কলেজের অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদকে ইসলামপুর সরকারি কলেজে সংযুক্ত করা হয়। গত ৮ জুন যথা সময়ে অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ ইসলামপুর সরকারি কলেজে যোগদান করেন। ওইদিন ফুল দিয়ে তাকে বরণ করেন শিক্ষক-কর্মচারীরা। তবে ওই অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ (উপাধ্যক্ষ) ফরিদ উদ্দিন আহমেদ অনুপস্থিত ছিলেন।

এলাকাবাসী জানান, প্রায় বিশ বছর যাবৎ ঐতিহ্যবাহী কলেজটি চলছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে। এর আগে সাবেক অধ্যক্ষ প্রফেসর সুলতান সালাউদ্দিন আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে তিনি আদালতের নির্দেশে একাধিক বার কলেজে যোগদান করতে এসে বার বার বাধাপ্রাপ্ত হন।

এলাকাবাসীর অভিযোগ সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটছে।

ইসলামপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আহসান হাবিব রাজা জানান, তার এক আত্মীয় অসুস্থ থাকায় তিনি কর্মস্থলের বাইরে আছেন।

এ ব্যাপারে নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দিন আহমেদ মোবাইল ফোনে বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী ৮ জুন অধ্যক্ষ হিসাবে কলেজে যোগদান করেছেন। আজ সকালে অফিস করতে গিয়ে দেখেন অধ্যক্ষের কক্ষে তালা ঝুলছে। অফিসের স্টাফরা তাকে জানান তালার চাবি নাকি হারিয়েছে গেছে। তাই বাধ্য হয়েই তিনি বারান্দায় বসে অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করেছেন।

তিনি আরও জানান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ কর্মস্থলে উপস্থিত না থাকা এবং প্রশাসন ছাড়া তিনি তালা ভেঙে অফিস করতে পারেন না।

ইসলামপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফরিদ উদ্দিন জানান, সরকারিভাবে অধ্যক্ষ যোগদানের অফিসিয়ালি কোনো চিঠি তিনি পাননি।
অধ্যক্ষের অফিস কক্ষ বন্ধের বিষয়ে তিনি জানান, তিনি কর্মস্থলে নেই, সেক্ষেত্রে অফিস কক্ষ বন্ধই থাকবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।